» ফেসবুকে মহানবী (সঃ)কে কটুক্তি : রাকেশ রায়কে গ্রেফতারের ২৪ ঘন্টার আল্টিমেটাম

প্রকাশিত: ০৪. জুন. ২০১৭ | রবিবার

জকিগঞ্জ প্রতিনিধি : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে Rakesh Roy নামের একটি আইডি থেকে বিশ্বনবী (স.) নিয়ে কুটুক্তির প্রতিবাদে জকিগঞ্জ তথা সিলেটের সর্বত্র উত্তেজনা সৃষ্টি হয়েছে। রাকেশ রায়কে ২৪ ঘন্টার ভিতরে গ্রেফতারের আল্টিমেটাম দিয়েছেন আলেম সমাজ।

রোববার বাদ আসর জকিগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদ থেকে ধর্মপ্রাণ হাজারো মুসল্লি বিক্ষোভ মিছিল সহকারে পৌর শহরের এম.এ.হক চত্বরের এসে সমবেত হন।
প্রবীণ আলেম মাওঃ আব্দুল মুকিতের সভাপতিত্বে ও কেএম মামুনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন সিলেট জেলা খেলাফত মজলিস সহ সাধারন সম্পাদক মাওঃ মুখলিসুর রহমান, উপজেলা জমিয়তের সাধারন সম্পাদক মাওঃ বিলাল আহমদ ইমরান ও উপজেলা আল-ইসলাহ নেতা মাওঃ ফদ্বলুর রহমান প্রমূখ।

সভা থেকে বক্তারা, মহানবী (স.)কে নিয়ে কটুক্তিকারী জকিগঞ্জের কেরাইয়া গ্রামের রাকেশ রায়কে আগামী ২৪ ঘন্টার ভিতরে গ্রেফতার করা না হলেও কঠোর কর্মসূচী ঘোষণার হুমকি প্রদান করেন।

বক্তারা বলেন, ২৪ ঘন্টার ভিতরে রাকেশ রায়কে পুলিশ গ্রেফতার না করলে আজ সোমবার বাদ আসর এম.এ.হক চত্বরে পরবর্তী সমাবেশ করে কঠোর কর্মসূচী দেয়া হবে। স্থানীয়রা মনে করেন, জনৈক রাকেশ রায়কে অনতিবিলম্বে গ্রেফতার করা না হলে যে কোন সময় সাম্প্রদায়িক দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি হতে পারে। তাই আইনশৃংখলা বাহিনীকে এ বিষয়ে জরুরী পদক্ষেপ গ্রহণ করতে হবে। নতুবা পরবর্তী অবস্থা ভয়াবহ রূপ ধারণ করতে পারে। জধশবংয জড়ু নামক ফেসবুক আইডি ব্যবহার করেন জকিগঞ্জ উপজেলার কেরাইয়া গ্রামের মৃত সুরেশ রায়ের ছেলে রাকেশ রায় এমনটাই দাবী এলাকাবাসীর। তবে রাকেশ রায় তা অস্বীকার করে বলেন, তার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। তবে পুলিশ এ বিষয়ে খোঁজ নিতে শুরু করেছে। এ বিষয়ে জকিগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান হাওলাদার বলেন, রাকেশ রায়ের স্ট্যাটাসের বিষয়টি আমাদের নজরে এসেছে। এটা ফেইক আইডি কিনা তা খতিয়ে দেখা প্রয়োজন। তিনি আরোও বলেন, রাকেশ রায় সিলেটে থাকায় কোন ব্যবস্থা নেয়া যাচ্ছেনা। তবে সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (জকিগঞ্জ-বিয়ানীবাজার সার্কেল) মোস্তাক সরকার বলেন, রাকেশ রায় এখন টক অব দ্যা সিলেট। সে সিলেটে থাকায় তার বিষয়ে সিলেট কোতোয়ালী থানায় খোঁজ খবর নেয়া হচ্ছে। জকিগঞ্জে তাকে পাওয়া গেলে আমরা ব্যবস্থা নেব।

এই সংবাদটি পড়া হয়েছে ১৯৬৯ বার

Share Button

Calendar

July 2017
M T W T F S S
« Jun    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
Facebook Auto Publish Powered By : XYZScripts.com