,
শিরোনাম
শাবির ছাত্রী হলে চুরির ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি ছাতকে চুরিসহ ৭টি মামলার পলাতক আসামি সিলেটে গ্রেফতার সিলেট অনলাইন প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন মৌলভীবাজারে এক ব্যক্তির ঝুলন্ত মরদেহ উদ্ধার নগরীতে যুবককে ছুরিকাঘাত করে টাকা ছিনতাই শাবির ছাত্রী হলে চুরি, আতঙ্কে ছাত্রীরা জকিগঞ্জে শিশু হত্যার ঘটনায় কিশোর আটক সিলেট অনলাইন প্রেসক্লাবের এজিএম ও ভোটগ্রহন আজ অর্থমন্ত্রীর গাড়ির ব্রেকফেলের ঘটনার তদন্ত চান মিসবাহ সিরাজ দিরাইয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে আহত ৩০ সিলেট থেকে সরাসরি লন্ডন ফ্লাইট চালুর লক্ষ্যে ৪শ’ ৫০ কোটি টাকার প্রকল্প তুরাগ তীরে চলছে বিশ্ব ইজতেমার শেষ পর্ব

ভাংচুরের ঘটনায় এমসি কলেজ হোস্টেল অনির্দিষ্টকালের বন্ধ

mc-hustel,1

নিজস্ব প্রতিবেদক: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়ার সময় ভাঙচুরের ঘটনায় সিলেট এমসি কলেজ হোস্টেল অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষনা ও তদন্ত কমিটি করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে কলেজে জরুরি বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

হামলা ভাংচুরের ঘটনায় সন্ধ্যা ৬টার মধ্যে শিক্ষার্থীদের হোস্টেল ছাড়ার নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ।

কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ জানান, উদ্ধুদ্ধ পরিস্থিতিতে শিক্ষার্থীদের নিরাপত্তা এবং অনাকাঙ্খিত ঘটনা এড়াতে শিক্ষার্থীদের সন্ধ্যা ৬টার মধ্যে হোস্টেল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

এ ঘটনায় দোষীদের খুঁজে বের করতে অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান আব্দুল কুদ্দুসকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে এবং আগামী এক সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে বলে জানান তিনি।

mc-hustel,2

উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের নেতাকর্মীর বিপক্ষে সিলেট এমসি কলেজ হোস্টেলে ব্যাপক ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। আজ সকালে ছাত্রলীগ নেতা টিটু চৌধুরী এবং ডায়মন্ডের নেতৃত্বে এ হামলা ভাঙচুর চালানো হয়েছে বলে জানা গেছে।

শিক্ষার্থীরা জানায়, আওয়ামী লীগ নেতা রঞ্জিত সরকারের অনুসারী হোসেইন গ্রুপ ও টিটু গ্রুপের মধ্যে বুধবার রাতে আধিপত্য বিস্তার নিয়ে হাতাহাতি হয়। রাতে হোস্টেলে দু’গ্রুপ অস্ত্র-শস্ত্র নিয়ে মহড়া দেয়।

বৃহস্পতিবার ভোর ৫টার দিকে সশস্ত্র অবস্থায় টিটুর নেতৃত্বে ২৫/৩০ জন ছাত্রলীগ ক্যাডার অতর্কিত হামলা চালায় কলেজ হোস্টেলে। এসময় হোস্টেলের ৪ ও ৫ নম্বর ব্লকের শতাধিক কক্ষের দরজা জানালা ভাংচুর করে। বেশ কয়েকটি কক্ষও ভাংচুর চালায় তারা। প্রায় একঘণ্টা ভাংচুরের পর তারা চলে যায়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) জিদান আল মুসা জানান, বুধবার রাত থেকেই এই দুই গ্রুপের মধ্যে উত্তেজনা চলছে।  রাতে পুলিশি তৎপরতা থাকায় চলে গেলেও বৃহস্পতিবার ভোর রাতে ফের এসে তারা এ ঘটনা ঘটায়।

 

     More News Of This Category

ফেসবুকে আমরা

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
Facebook Auto Publish Powered By : XYZScripts.com