,

চলে গেলেন মাওলানা মজির উদ্দিন দুবাগি: বাদ আসর জানাজা

IMG_20170726_122049

জামেয়া আঙ্গুরার শিক্ষক মুজিরুদ্দীন আর নেই

আব্দুল কাদির: সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান জামেয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুরের ফাজিল ও শিক্ষক, সাহিত্য সংগঠন আল কলম গবেষণা পরিষদ বাংলাদেশের সহকারী সম্পাদক ও জমিয়তে উলামায়ে ইসলাম বিয়ানীবাজার শাখার সাহিত্য সম্পাদক মাওলানা মুজিরুদ্দীন (৩২) বুধবার রাত ২টা ৪৩মিনিটে সিলেটের একটি ক্লিনিকে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি ৫ ভাই, ৪ বোন ও পিতাসহ অসংখ্য গুণগ্রাহী আত্মীয়-স্বজন রেখে যান।

মাওলানা মুজিরুদ্দীন বিশিষ্ট লেখক, সাহিত্যিক ও কলামিস্ট ছিলেন। সামাজিক বিভিন্ন সংগঠনের সাথেও যুক্ত ছিলেন তিনি। গ্রামের মক্তবে কিছুদিন লেখাপড়া করে কাসিমুল উলুম মেওয়া মাদরাসায় সানভি প্রথম বর্ষ পর্যন্ত লেখাপড়া করেন। এর পর ২০০২ সালে জামেয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুরের সানবি ২য় বর্ষে ভর্তি হয়ে কৃতিত্বের সাথে তাকমিল ফিল হাদিস উত্তীর্ণ হয়ে এক বছর চট্টগ্রামের মুইনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় অধ্যয়ন করে ২০০৯ সাল থেকে জামেয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুরের শিক্ষক হিসেবে নিযুক্ত হন। বিগত প্রায় এক বছর থেকে তিনি মরণব্যধি রোগ লিউকেমিয়ায় ভোগছিলেন। এরই মাঝে ব্রেইন স্ট্রোকও করেছিলেন গতকাল। অবশেষে রাত ২টা ৪৩মিনিটে সিলেটের একটি ক্লিনিকে ইন্তেকাল করেন।

আজ বাদ আসর গ্রামের বাড়ি বিয়ানীবাজারের দুবাগ ইউনিয়নের গয়লাপুর জামে মসজিদ মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

তার ইন্তেকালে শোক প্রকাশ করেছেন জামেয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুরের পরিচালক শায়খ জিয়া উদ্দিন। আল কলম গবেষণা পরিষদ বাংলাদেশের সভাপতি মাওলানা ফয়জুল হাসান খাদিমানী প্রমুখ।

     More News Of This Category

ফেসবুকে আমরা

Facebook Auto Publish Powered By : XYZScripts.com