» ক্যান্সার আক্রান্ত মায়ের পাশে শাবি’র সঞ্চালন

প্রকাশিত: ২২. আগস্ট. ২০১৭ | মঙ্গলবার

মিছবা উল হক চৌধুরী: সিলেটের জগন্নাথপুরের আধুয়া গ্রামের অঞ্জলী দেব। দুই সন্তানের মা। ছোট ছেলে সৌম দেব দ্বিতীয় শ্রেণিতে আর মেয়ে বৃষ্টি দেব পঞ্চম শ্রেণিতে পড়ে। মায়ের সাথে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আসা সৌম দেবকে প্রশ্ন করা হলে বেশ ঝটপটে তার নাম আর বোনের নাম বলল।

সে হয়তবা জানেনা তার মা অঞ্জলী দেব দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত। বলছিলাম ক্যান্সার আক্রান্ত একজন মা অঞ্জলী দেবের কথা। যেখানে নিজের জীবন-ই প্রায় অনিশ্চিত সেখানে সন্তানদের লেখাপড়ার ব্যাপারটা নিয়ে প্রশ্ন করাটা অবান্তর বটে! অঞ্জলী দেবের স্বামী বিজিত দেব নিজের স্ত্রীর চিকিৎসার জন্য পরিবারের আয়ের একমাৎ উৎস মুদি দোকানটিও বিক্রি করে দিয়েছেন; এ যে মরণব্যাধী ক্যান্সার! চিকিৎসা বড় ব্যায়বহুল!

সময়টা যখন অঞ্জলী দেবের বড় বিপরীতে ঠিক তখনই এগিয়ে আসে শাবি’র সঞ্চালন। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রক্তদান মূলক স্বেচ্ছাসেবী সংগঠন সঞ্চালন ক্যান্সার আক্রান্ত সৌম দেবের মায়ের জন্য আয়োজন করে ‘চ্যারিটি ফিল্ম শো’।

আর্তমানবতার সেবায় নিবেদিত সঞ্চালনের প্রতিটি সদস্যের আন্তরিক প্রচেষ্টায় শেষ হওয়া চ্যারিটি ফিল্ম শো থেকে সংগৃহিত অর্থ ( বিয়াল্লিশ হাজার ছয়শত সাতানব্বই টাকা) গত রবিবার (২০ আগষ্ট) বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি সেন্টারে ক্যান্সার আক্রান্ত অঞ্জলী দেবের নিকট বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, প্রক্টর জহির উদ্দিন আহমদ এবং সঞ্চালনের উপদেষ্টা সমাজকর্ম বিভাগের শিকক্ষ আবুল কাশেমের মাধ্যমে হস্তান্তর করেন সঞ্চালনের সভাপতি কাকন রায় জয় ও সাধারণ সম্পাদক দেবজ্যোতি পাল সানি।

এসময় প্রফেসর রাশেদ তালুকদার ও প্রক্টর জহির উদ্দিন সঞ্চালনের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

অর্থ গ্রহনের পর ক্যান্সার আক্রান্ত অঞ্জলী দেবের স্বামী বিজিত আবেগময় কন্ঠে বলেন, “সঞ্চালন আমাদের জন্য যা করেছে তা ভুলার মত নয়।”

এই সংবাদটি পড়া হয়েছে ৫৫ বার

Share Button

Calendar

September 2017
M T W T F S S
« Aug    
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  
Facebook Auto Publish Powered By : XYZScripts.com