,

তোমরাই শাবিকে এগিয়ে নিবে: সৌজন্য সাক্ষাতে সঞ্চালনকে শাবি ভিসি

21082121_1209473219156903_1861439970_o

শাবি প্রতিনিধি : আমি কিন্তু এখন সাস্ট পরিবারের সদস্য। যদিও আমি সারা জনম ঢাকায় ছিলাম। ৫০ বছর ধরে বিশ্ববিদ্যালয়ের সাথে জড়িত আছি বিভিন্নভাবে; ছাত্রজীবন ও শিক্ষকতা মিলে প্রায় ৪৮ বছর। কিন্তু তারপরও এখন থেকে ধারন করি আমি এখানকার(শাবিপ্রবি) একজন সদস্য। এবং এটার ভালো হলে আমি গর্ববোধ করব, খারাপ হলে আমার নিজের কাছেই খারাপ লাগবে।
বুধবার(২৩ আগষ্ট) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) রক্তদান বিষয়ক সংগঠন সঞ্চালনের সভাপতি কাকন রায় জয় ও সাধারণ সম্পাদক দেবজ্যোতি পাল সানির নেতৃত্বে সঞ্চালনের দশম কার্যনির্বাহী পরিষদ সৌজন্য সাক্ষাৎ করতে গেলে উপরোক্ত কথাগুলো বলেন বিশ্ববিদ্যালয়ের নব নিযুক্ত ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সঞ্চালনের দশম কার্যনির্বাহী পরিষদের সভাপতি আতিয়ার রহমান, সাধারণ সম্পাদক জান্নাতী নাঈম, সহ সভাপতি নাজমুল ইসলাম এবং বর্তমান পরিষদের জ্যেষ্ঠ সহ-সভাপতি রেজাউল ইসলাম চৌধুরী, সহ সভাপতি ফৌজিয়া রহমান কনক, সহকারী মহিলা বিষয়ক সম্পাদক নওশীন ফেরদৌস সাদিয়া, কোষাধ্যক্ষ সারিকা তাসনীম জাহান দিবা, সহকারী কোষাধ্যক্ষ আদেল আহমেদ, দপ্তর সম্পাদক ইমতিয়াজ আহমেদ, সহকারী দপ্তর সম্পাদক মাহমুদুল নবী উদয়, তথ্য ও প্রযুক্তি সম্পাদক রিন্টু তালুকদার, সহকারী তথ্য ও প্রযুক্তি সম্পাদক মিছবাউল হক চৌধুরী এবং কার্যনির্বাহী সদস্য ফজলে রাব্বি।
সৌজন্য সাক্ষাতের সময় ভিসি সঞ্চালনের সার্বিক কার্যক্রমের খোঁজখবর নেন এবং বিশ্ববিদ্যালয়েরপ্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।
পাশাপাশি উপাচার্য সঞ্চালনের সদস্যদেরকে স্বেচ্ছাসেবী কর্মকান্ডের পাশাপাশি পড়ালেখায় মনোযোগী হওয়ার জন্য পরামর্শ দেন।
তিনি বলেন, ‘সবকিছু তোমাদের মাধ্যমে হবে। তোমরাই পারবে বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নিয়ে যেতে। ভালো রেজাল্ট হলে, ভালো হলে অনেক ছেলেমেয়ে এখানে আসতে চাইবে,থাকতে চাইবে। কিন্তু আমরা যদি এমন কিছু করি যদি সুনাম নষ্ট হয় তাহলে সবাই বলবে অন্য জায়গায় ভর্তি হই, চেষ্টা করি; তবে শাহজালালে যাব না। তবে আমি এটুকু বলতে পারি আমি খুব পজিটিভ ধারনা নিয়ে এখানে এসেছি। আমার ব্যক্তিগত ধারণা এখানে লেখাপড়ার মান অনেক ভালো, শিক্ষকেরাও ভালো। কিন্তু মাঝে মাঝে পরিবেশ বিঘ্নিত হয়। এটা আমাদের কষ্ট দেয়, ব্যথা দেয়। আমি তোমাদের সাথে নিয়ে আমাদের যারা শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী আছেন এবং এখানকার লোকাল লিডার আছেন সবাইকে নিয়ে চেষ্টা করব বিশ্ববিদ্যালয়কেএকটা পর্যায়ে নিয়ে যাওয়ার। এটা আমার একটা স্বপ্ন এবং আমার বিশ্বাস আমি এটা করতে পারব। কারণ আমি বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নেতৃত্ব দিয়েছি। আমরা সবাই মিলে কাজ করলে বিশ্ববিদ্যালয়কে নতুন একটা জায়গায় নিয়ে যেত পারব। অলরেডি এটা একটি শক্ত অবস্থানে আছে। যতগুলো সরকারি বিশ্ববিদ্যালয় আছে তার মধ্যে শাহজালাল এর অবস্থান অনেক উপরে।’
শিক্ষার্থীদের মনেও একই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে নতুন ভিসি কী পারবেন বিশ্ববিদ্যালয়কে নতুন এক অবস্থানে নিয়ে যেতে?

     More News Of This Category

ফেসবুকে আমরা

Facebook Auto Publish Powered By : XYZScripts.com