» জমকালো আয়োজনে ‘লাগলে বাড়ি…বাউন্ডারি’ শ্লোগান নিয়েই ‘সিলেট সিক্সার্স’’র যাত্রা শুরু

প্রকাশিত: ১০. সেপ্টেম্বর. ২০১৭ | রবিবার

ক্রীড়া প্রতিবেদক : এবারের বিপিএল মানেই সিলেট সিক্সার্স। গত দুটি খেলায় সিলেটের টিম না থাকলেও এবার বেশ জমকালো আয়োজনে ‘লাগলে বাড়ি…বাউন্ডারি’ শ্লোগান নিয়েই যাত্রা শুরু করল বিপিএল’র সিলেট দল।

রোববার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের স্বপ্নের শ্লোগান নিয়ে এবার যাত্রা শুরু করল স্বপ্নের দল। যাত্রা শুরু উপলক্ষ্যে দিনব্যাপী বিভিন্ন অনুষ্টানের আয়োজন করা হয়। এর মধ্যে ছিল- দোয়া মাহফিল, মধ্যাহৃভোজ, সংবাদ সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

Sylhet-Sixers-317x150

সাব্বির রহমান আর নাসির হোসেন যখন অনুষ্ঠানস্থলে ঢুকলেন, আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সের ইনডোরের গ্যালারিতে থাকা কয়েক শ’ ক্রীড়াপ্রেমীর গগনবিদারী উল্লাসে তখন কান পাতা দায়। এই উল্লাস আর ‘লাগলে বাড়ি…বাউন্ডারি’ স্লোগানের রেশ থাকলো শেষ পর্যন্ত। অনেকটা উৎসবের উল্লাসে বর্ণিল আত্মপ্রকাশ ঘটেছে সিলেট সিক্সার্স’র। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এর পঞ্চম আসরে নতুন নামে, নতুন মালিকানায় যাত্রা শুরু করলো সিলেট ফ্র্যাঞ্চাইজি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এ এবারই প্রথমবারের মতো সিলেটি মালিকানায় অংশগ্রহণ করছে সিলেট ফ্র্যাঞ্চাইজি। নামও বদলে গেছে এ ফ্র্যাঞ্চাইজির। বিপিএলের শুরুর দুই আসরে সিলেট রয়্যালস এবং তৃতীয় আসরে সিলেট সুপার স্টারস নামে মাঠে নামলেও এবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ছেলে সাহেদ মুহিতের মালিকানায় সিলেট সিক্সার্স নামেই আত্মপ্রকাশ ঘটেছে এ ফ্র্যাঞ্চাইজির।

বিপিএলে মাঠের লড়াইয়ের এখনও অনেকটা সময় বাকি। তবে তার আগে আজ রবিবার বিকেলে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে জমকালো আসরে নিজেদের উপস্থিতির জানান দিল সিলেট সিক্সার্স। নগরীর আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে সিলেট সিক্সার্স’র শুভসূচনা অনুষ্ঠানে ছিল লোগো উন্মোচন ও সংবাদ সম্মেলন। সিলেটের ঐতিহ্য দুটি পাতা একটি কুড়ির আদলে তৈরী করা হয়েছে সিলেট সিক্সার্স’র লোগো।

অনুষ্ঠানে নিজেদের বক্তব্যে বিপিএলের পঞ্চম আসরে ভালো কিছু করার প্রত্যয়ই ধ্বনিত হয়েছে সিলেট সিক্সার্স’র কর্তাব্যক্তিদের কণ্ঠে। অনুষ্ঠানের প্রধান অতিথি ও সিলেট সিক্সার্স’র উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘সিলেট সিক্সার্স ভালো খেলতে চায়। দলের সাথে ভালো ক্রিকেটার, ভালো কর্মকর্তা রয়েছেন। সবার সম্মিলিত প্রচেষ্টায় ভালো খেলবে সিলেট সিক্সার্স।’

সিলেট সিক্সার্স’র চেয়ারম্যান সাহেদ মুহিত বলেন, ‘আমাদের পাশে সিলেটবাসীকে থাকতে হবে। তাহলেই আমরা ভালো খেলবো।’

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এর প্রথম তিন আসরে অংশ নেওয়া সিলেট ফ্র্যাঞ্চাইজির মালিকানায় একজন সিলেটিও ছিলেন না। দলের নামের সাথে সিলেট শব্দটি যুক্ত থাকলেও এ ফ্র্যাঞ্চাইজির কোনো খেলাই হয়নি সিলেটে। স্বাভাবিকভাবেই তাই এ ফ্র্যাঞ্চাইজি নিয়ে সিলেটের ক্রীড়াপ্রেমীদের কোনো আগ্রহ, উদ্দীপন ছিল না। তবে এবার সিলেটি মালিকানায় বিপিএলে অংশ নিচ্ছে সিলেট সিক্সার্স, একইসাথে এ ফ্র্যাঞ্চাইজির ম্যাচও হবে সিলেটে। সবমিলিয়ে সিলেটের ক্রীড়াঙ্গনে কান পাতলেই পাওয়া যায় উত্তেজনার অনুরণন। এবার তাই সিলেট সিক্সার্সকে এখানকার মানুষের প্রত্যাশার পারদ আকাশচুম্বী। সে প্রত্যাশা কতোটা মেটাতে পারবে সিলেট?

ইঙ্গিত মিললো সিলেট সিক্সার্স’র টিম ডিরেক্টর ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক নির্বাচন, সাবেক জাতীয় ক্রিকেটার ফারুক আহমদের কণ্ঠে, ‘টিম ভালো হচ্ছে। বাকিটা মাঠে দেখা যাবে। আমরা আশাবাদী, নাসির-সাব্বিরদের কাঁধে ভর দিয়ে অনেক দূর যেতে পারবো।’

লক্ষ্যের কথা বলতে গিয়ে সাব্বির রহমানও শোনালেন আশার বাণী, ‘সবারই লক্ষ্যই থাকে চ্যাম্পিয়ন হওয়া। আমরা সে চেষ্টাই করবো।’

অবশ্য নাসির হোসেনের কণ্ঠে ছিল আশার দোলাচল, ‘খেলায় হারজিত থাকে। আমরা মাঠে ১১ জন খেলবো, সবাই সমর্থন করবেন।’

এই সংবাদটি পড়া হয়েছে ৭১ বার

Share Button

Calendar

September 2017
M T W T F S S
« Aug    
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  
Facebook Auto Publish Powered By : XYZScripts.com