,

‘ভারতে মুসলিমদের থাকার দরকার নেই’

নিউজ ডেস্ক: মুসলিমরা ‘বন্দে মাতরম’ এবং ‘তিরঙ্গা’কে সম্মান করে না, এজন্য তাদের পাকিস্তান বা বাংলাদেশে চলে যাওয়া উচিত বলে মন্তব্য করেছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সিনিয়র নেতা সংসদ সদস্য বিনয় কাটিয়া। বুধবার সংবাদ সংস্থা এএনআইতে তার এ সংক্রান্ত মন্তব্য প্রকাশের পর বিভিন্ন মহলে প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এএনআইকে বিনয় কাটিয়া বলেন, ‘মুসলিমদের এ দেশে থাকাই উচিত নয়। তারা জনসংখ্যার ভিত্তিতে দেশকে বিভক্ত করেছে, সেজন্য এ দেশে থাকার তাদের কী প্রয়োজন ছিল? তাদের এক আলাদা ভূখণ্ড দেয়া হয়েছে, বাংলাদেশ বা পাকিস্তানে যান। এখানে তাদের কী কাজ?’

এদিকে মঙ্গলবার সংসদে ‘মজলিশ-ই ইত্তেহাদুল মুসলেমিন’ প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি ভারতীয় মুসলিমদের যারা ‘পাকিস্তানি’ বলবে তাদের জন্য তিন বছরের সাজার ব্যবস্থা করার দাবি জানিয়েছেন।

ওয়াইসির মতে, ভারতীয় মুসলিমরা যদি পাকিস্তানের দাবিকে সমর্থন করত, তাহলে তারা দেশভাগের পর সেখানেই চলে যেত। কিন্তু তা না করে দ্বিজাতি তত্ত্বের ওপর দেশভাগ মেনে নেননি বলেই তারা ভারতে থেকে গেছেন। সেই হিসেবে জিন্নাহ’র তত্ত্বকে তারা প্রত্যাখ্যান করেছেন। তাহলে এখন যেকোনো কারণে তাদের ‘পাকিস্তানি’ বলে ব্যঙ্গ করা হবে কেন?

     More News Of This Category