,

রায়কে কেন্দ্র করে বেশির ভাগ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে অপ্রীতিকর পরিস্থিত এড়াতে পুরো সিলেট জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বন্ধ রয়েছে বেশির ভাগ শিক্ষা প্রতিষ্ঠানও। তবে, শিক্ষা মন্ত্রণালয়ের পূর্ব নির্ধারিত ও প্রকাশিত সময়সূচি অনুযায়ী বৃহস্পতিবার ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষা যথাসময়েই শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকালে নগরীর বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে দেখা গেছে, বেশির ভাগ প্রতিষ্ঠানই বন্ধ রয়েছে। আবার কিছু প্রতিষ্ঠান খোলা থাকলেও শিক্ষার্থী উপস্থিতি একেবারে নেই। এ কারণে এক পিরিয়ড শেষেই ছুটি ঘোষণা করা হয়েছে এসব প্রতিষ্ঠানে। তবে, অধিকাংশ ইংলিশ মিডিয়াম স্কুল আগে থেকেই বন্ধ ঘোষণা করা হয়েছিল।

বৃহস্পতিবার সকাল থেকে সড়কের মোড়ে মোড়ে অবস্থান করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। জোরদার করা হয়েছে তল্লাশি। এ কারণে বেশির ভাগ সড়ক ফাঁকা। দেখা মেলেনি বিএনপি নেতাকর্মীদেরও। তবে, বিভিন্ন পয়েন্টে আওয়ামী লীগ নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা গেছে। একই সাথে এমসি কলেজসহ বিভিন্ন কলেজে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নিয়ে মহড়া দিচ্ছেন।

বিএনপির দাবি, সিলেটে বিএনপির কোনো কর্মসূচি না থাকলেও নেতাকর্মীদের বাসায় তল্লাশি করে হয়রানি করা হচ্ছে। তাই গ্রেফতার আতঙ্কে বিএনপি নেতারা আগে থেকেই আত্মগোপনে চলে গেছে।

     More News Of This Category