,

ভারতের মাটিতে বাংলাদেশ-আফগানিস্তান’র দেখা হবে যে মাসে!

ক্রীড়া ডেস্ক: বিশ্ব ক্রিকেটে নব শক্তি হিসেবে উত্থান ঘটছে আফগানিস্তানের। তাদের বিপক্ষে এখন পর্যন্ত মাত্র একটি দ্বিপাক্ষীয় সিরিজ খেলেছে বাংলাদেশ। সিরিজটি ২০১৬ সালে বাংলাদেশে খেলতে এসেছিল আফগানিস্তান। ওই সফরে টাইগারদের বিপক্ষে তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল তারা। এবার আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের একটি অ্যাওয়ে সিরিজ খেলার কথা। এই সিরিজটি অনুষ্ঠিত হতে পারে আগামী জুনে।

নিরাপত্তা শঙ্কা থাকায় আফগানিস্তানে কোনও আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয় না। তারা সংযুক্ত আরব আমিরাত, ভারত বা অন্য কোথাও সিরিজ আয়োজন করে থাকে। বাংলাদেশের বিপক্ষে সিরিজটি ভারতে আয়োজন করার কথা ভাবছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। ভারতের উত্তরাখণ্ডের দেহরাদুনে এই সিরিজটি অনুষ্ঠিত হতে পারে।

এই সিরিজে তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা। এই দ্বিতীয়বারের মতো আফগানিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। ২০১৬ সালের সেপ্টেম্বর-অক্টোবরে মিরপুরে অনুষ্ঠিত তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ২-১ ব্যবধানে জিতে নিয়েছিল বাংলাদেশ।

নতুন দল হিসাবে দারুণ ক্রিকেট খেলছে আফগানিস্তান। সম্প্রতি শ্রীলঙ্কাকে সরিয়ে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে অষ্টম অবস্থানে উঠে এসেছে তারা। শ্রীলঙ্কা নেমে গিয়েছে নবম অবস্থানে। আর বাংলাদেশ রয়েছে দশম অবস্থানে। চলতি বছর ভারতের বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষেক হওয়ার কথা রয়েছে আফগানিস্তানের।

     More News Of This Category