,

বাংলাদেশের টি-টোয়েন্টি দলে চমক

ক্রীড়া ডেস্ক: শেষ হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। শনিবার দ্বিতীয় ও টেস্টে বাংলাদেশকে ২১৫ রানের হারিয়ে সিরিজ জিতেছে শ্রীলঙ্কা। এই সফরের অংশ হিসেবে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে চান্দিকা হাতুরুসিংহের শিষ্যরা।

এই সিরিজকে সামনে রেখে টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আঙুলের ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন অধিনায়ক সাকিব আল হাসান।

শনিবার চমক রেখেই প্রথম টি-টোয়েন্টির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। প্রাধ্যান্য পেয়েছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বশেষ আসরে ধারাবাহিক পারফর্ম করা ক্রিকেটাররাই। প্রথমবারের মতো জাতীয় দলের স্কোয়াডে ডাক পেয়েছেন ডানহাতি পেসার আবু জায়েদ রাহি, আরিফুল হক, জাকির হাসান, মেহেদী হাসান ও আফিফ হোসেন ধ্রুব। এছাড়া দীর্ঘদিন পর ডাক পেয়েছেন বাঁহাতি পেসার আবু হায়দার রনি।

দলে ফিরেছেন ত্রিদেশীয় সিরিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে বাদ পড়া সৌম্য সরকার। রুবেল হোসেনের সঙ্গে আছেন মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন। বাদ পড়েছেন সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে টি-টোয়েন্টি স্কোয়াডে থাকা ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, নাসির হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামী ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। দ্বিতীয় ও শেষ ম্যাচটি মাঠে গড়াবে ১৮ ফেব্রুয়ারি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশের টি-টোয়েন্টি দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, আরিফুল হক, মেহেদী হাসান, জাকির হাসান ও আফিফ হোসেন ধ্রুব।

     More News Of This Category