আইসিটি বিভাগের অধীনে টেলিমেডিসিন সেবা চালু : পলক

by sylhetmedia.com

এসবিএন ডেস্ক: নাটোরের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ দেশের ৪৮৭টি উপজেলায় আইসিটি বিভাগের অধীনে টেলিমেডিসিন সেবা চালু করা হচ্ছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেছেন, তৃণমূলের দরিদ্র রোগীরা যেন টেলিকনফারেন্সের মাধ্যমে ঢাকার বিশেষজ্ঞ ডাক্তারদের সঙ্গে কথা বলে পরামর্শ গ্রহন করতে পারে সেজন্য সরকার এমন উদ্দ্যোগ নিয়েছেন।

তিনি শনিবার বেলা সাড়ে ৯টায় সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক্স-রে মেশিনের উদ্বোধন শেষে গণমাধ্যমকর্মীদের এ কথা জানান। এরপর তিনি হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন ও চিকিৎসা নিতে আসা রোগীদের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন এবং রোগীদের সঠিকভাবে চিকিৎসা সেবা ও ঔষুধ প্রদানের জন্য ডাক্তারদের পরামর্শ দেন।

তিনি বলেন, হাসপাতালের পরিবেশ সুষ্ঠু-সুন্দর এবং পরিচ্ছন্ন রাখার জন্য রোগী এবং রোগীদের অভিভাবকদের আরো সচেতন হতে হবে। এ সময় তার সঙ্গে সিভিল সার্জেন ডা. ফেরদৌস নিলুফার, উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার হেনরী কুবী, পৌরসভার নব-নির্বাচিত মেয়র জান্নাতুল ফেরদৌস সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পরে বেলা ১১টায় সিংড়া উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, তথ্য প্রযুক্তির মাধ্যমে দেশকে ডিজিটাল বির্নিমানের জন্য শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, নিরাপত্তা ও কর্মসংস্থান ক্ষেত্রে ইন্টারনেট ব্যবহারের প্রতি গুরুত্ব দেয়া হচ্ছে।

এ সময় তিনি ইনফো সরকার-২ প্রকল্পের আওতায় ই-সেবা সম্প্রসারণের জন্য আলাদি আইপিএম ক্লাবকে একটি ল্যাপটপ ও মোবাইলসহ ১০ ধরনের সরঞ্জাম, স্বপ্ন প্যাকেজের আওতায় জীবনকায়নের জন্য ১৮ জন মা’কে একটি করে গাড়ী, ১৭ জন দরিদ্র মায়ের মাঝে আবাসনের জন্য ঢেউটিন ও স্যানিটারী সরঞ্জাম, বিদ্যুত বিহীন ১৫৫টি ধর্মীয় ও দুস্থ্য পরিবারের মাঝে সৌর বিদ্যুতের সরঞ্জাম এবং বেসরকারী উন্নয়ন সংস্থা মুসলিমের পক্ষ থেকে এক হাজার দরিদ্র জনগনের মাঝে কম্বল বিতরণ করেন।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys