ইউপি নির্বাচনের ফল: আ. লীগ ৪৫১, বিএনপি ৩৬, অন্যান্য ৮৮

by sylhetmedia.com

এসবিএন ডেস্কঃ প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৭১২টি ইউনিয়নের মধ্যে ৫৮৬টির বেসরকারি ফলাফল পাওয়া গেছে।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ ৪৫১, বিএনপি ৩৬, জাতীয় পার্টি ৪, জামায়াত ২, অন্যান্য দল ৫ ও স্বতন্ত্র ৮৮ প্রার্থী নির্বাচিত হয়েছেন।

তবে ভোট গ্রহণকে কেন্দ্র করে সোমবার রাত থেকে মঙ্গলবার দিনগত রাত পর্যন্ত চলা সহিংসতায় বিভিন্ন স্থানে সংঘর্ষে ১১ ব্যক্তি নিহত ও সহস্রাধিক লোক আহত হন।

সহিংসতার কারণে ভোট স্থগিত করা হয় ৬৫ কেন্দ্রের। এছাড়া কেন্দ্র দখল, জালভোট ও নানা অনিয়মের অভিযোগ উঠে প্রতিপক্ষ প্রার্থী ও সমর্থকদের পক্ষ থেকে।

মঙ্গলবার প্রথম ধাপে দেশের ৩৪টি জেলার ৭১২টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচনে অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কোন বিরতি ছাড়াই এ ভোট গ্রহণ সম্পন্ন হয়।

বিভিন্ন স্থানে বিএনপি, আওয়ামী লীগ, স্বতন্ত্র ও অন্যান্য দলের বেশ কয়েকজন প্রার্থী ভোট শুরুর ২ থেকে ৩ ঘন্টার মধ্যে নির্বাচন বর্জন করেন। তবে কমিশনের পক্ষ থেকে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে দাবি করা হয়েছে।

প্রতিনিধিদের পাঠানো তথ্যের ভিত্তিতে জানা যায়-

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার ৫টি ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

বরগুনার আমতলী উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে ৫টিতে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ও একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন। জেলার বামনার তিনটিতে বিদ্রোহী ও একটিতে আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী।

বরগুনার পাথরঘাটা উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে ৬টিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও ১টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

ভোলার ৩৬টির মধ্যে ১৪টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ১৩ টিতেই আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা (নৌকা প্রতীক) বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

আরেকটিতে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আব্দুল হান্নান। ভোলার চরফ্যাশন উপজেলার ৭টি ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার পাঁচ নম্বর চরঈশ্বর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবদুল হালিম আজাদ (আনারস প্রতীক) ৮ হাজার ৩০১ ভোট পেয়ে ইউনিয়ন পরিষদে (ইউপি) বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

ইউপি নির্বাচনে লক্ষ্মীপুরে কমলনগর উপজেলার ৪টি ও রামগতি উপজেলার ২টি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ১০টি ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া ইউনিয়ন পরিষদে (ইউপি) স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে চেয়াম্যান নির্বাচিত হয়েছেন।

রংপুরের পীরগাছা কল্যাণী ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত।

সাতক্ষীরার সদর উপজেলার ১৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের ৭ জন ও বিএনপির ৩, আওয়ামী লীগের বিদ্রোহী ২ ও একজন স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

সাতক্ষীরার দেবহাটা উপজেলার পাঁচটি ইউনিয়নের নির্বাচনে আওয়ামী লীগের ২ জন, বিএনপির একজন ও আওয়ামী লীগের ২ বিদ্রোহী প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ১২ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের ৮ জন, বিএনপির ২, জাতীয় পার্টির একজন ও একজন স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

সাতক্ষীরার আশাশুনি উপজেলার ১১ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের ১০ জন ও ১ জন বিদ্রোহী প্রার্থী বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।007

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys