উৎসবমুখর শিক্ষা সফর দারুল আজহার শ্রীমঙ্গল ইনস্টিটিউটের

by sylhetmedia.com

নিউজ ডেস্ক: মহান আল্লাহর কুদরতি সৃষ্টি অবলোকন, শিশুদের বিনোদন, শিক্ষার্থীদের জ্ঞান আরো সমৃদ্ধ, মেধাবিকাশ, প্রকৃতির নির্মল, সরস বায়ূ আহরণে দারুল আজহার শ্রীমঙ্গল ইনস্টিটিউটের ২০১৭ শিক্ষাবর্ষের ছাত্রছাত্রীদের নিয়ে বার্ষিক শিক্ষা সফর’১৭ এর আয়োজন করে। শিক্ষা সফরের ভ্যাণু ছিলো মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার অন্যতম দর্শনীয় স্থান মাধবপুর লেক, লাউয়াছড়া জাতীয় উদ্যান ও শহীদ সিপাহী হামিদুর রহমান বীরশ্রেষ্ঠ স্মৃতিসৌধ। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে নয়টায় শ্রীমঙ্গল শহরতলীর মুসলিমবাগস্থ দারুল আজহার শ্রীমঙ্গল ইনস্টিটিউট (একটি বহুমুখি শিক্ষা প্রতিষ্ঠান) থেকে একটি বাস ও মাইক্রোবাস (লাইট্রেস) যোগে যাত্রা শুরু করে। সকাল সাড়ে এগারোটায় নির্ধারিত স্থানে পৌছলে পূর্ব নির্ধারিত সিডিউল অনুযায়ি স্পট পরিদর্শনসহ প্রথম অধিবেশনে নানা কর্মসুচি বাস্তবায়ন করা হয। জুহরের নামাজ ও দুপুরের বিরতির পর দ্বিতীয় অধিবেশ শহীদ সিপাহী হামিদুর রহমান বীরশ্রেষ্ঠ স্মৃতিসৌধে অনুষ্ঠিত হয়।
দিনব্যাপী শিক্ষা সফরে খেলাধুলা, সাধারণ জ্ঞান, কুইজ প্রতিযোগিতা, অনুভূতি প্রকাশ, হাসির ঝুলি-কৌতুক, কবিতা আবৃত্তিসহ বিভিন্ন অ্যাজেন্ডা ছিলো। সমাপনী অধিবেশনে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন দারুল আজহার শ্রীমঙ্গল ইনস্টিটিউটের প্রিন্সিপাল সোহাইল আহমদ ও ভাইস প্রিান্সপাল এহসান বিন মুজাহির। বিকাল ৫টায় শ্রীমঙ্গল এসে শিক্ষা সফরের সমাপ্তি ঘোষণা করা হয়।
বিনোদনের এক মনোমুগ্ধকর পরিবেশে উৎসবমুখর শিক্ষা সফর সাফল্যম-িত করতে শিক্ষকম-লী, ছাত্রছাত্রী, অভিভাবকসহ যারা সহযোগিতা করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। আনন্দ ভ্রমণটি সুন্দরভাবে সম্পন্ন করায় মহান রাব্বুল আলামিনের শাহী দরবারে অগণিত শোকরিয়া জ্ঞাপন করেন দারুল আজহার শ্রীমঙ্গল ইনস্টিটিউটের প্রিন্সিপাল সোহাইল আহমদ ও ভাইস প্রিন্সিপাল এহসান বিন মুজাহির।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys