ঋণের ঝুঁকি কমাতে বন্ধকী বীমা চালু করছে থাইল্যান্ড

by sylhetmedia.com

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ সম্পত্তি খাতে ঋণের ঝুঁকি কমাতে বন্ধকী বীমা চালু করতে যাচ্ছে থাইল্যান্ড। এরই মধ্যে বিষয়টির নানান দিক নিয়ে গবেষণার কাজ শুরু হয়েছে। এই কাজে সহযোগিতা করতে এশীয় উন্নয়ন ব্যাংকের কাছে অনুরোধ জানিয়েছে থাইল্যান্ডের অর্থ মন্ত্রণালয়।

এই বীমা চালুর মাধ্যমে বন্ধকী সম্পদের ঝুঁকি গ্রহণ করা হবে। এতে করে ঋণ পরিশোধের অক্ষমতা দ্বারা সৃষ্ট ক্ষতির জন্য ঋণ দাতাদের ক্ষতিপূরণ দেয়া যাবে। এমনটাই জানিয়েছেন দেশটির অর্থ মন্ত্রণালয়ের রাজস্ব নীতি উপদেষ্টা বেনথর্নচোমি কায়সা-আর্দ।

তিনি আরো বলেন, এই বন্ধকী বীমা আর্থিক প্রতিষ্ঠানগুলোর ঋণের ঝুঁকি কমাবে এবং তাদেরকে আরো বেশি ঋণ দেয়ার অনুমোদন দেবে। এর ফলে থাইল্যান্ডের নাগরিকদের মধ্যে যারা বাড়ি কিনতে ইচ্ছুক তাদেরকে হাউজিং লোন বা বাড়ি ক্রয়ের ঋণ পাওয়া সহজ করে দিবে।

বীমার মাধ্যমে বন্ধকী সম্পদের ঝুঁকি গ্রহণ করা হলে বাড়ি বা সম্পত্তি ব্যবসায়িদের আরো বেশি বাড়ি তৈরি ও বিক্রিতে সহযোগিতা করবে। তবে এই পরিকল্পনা শুধুমাত্র তখনই এগিয়ে যাবে যখন সব আর্থিক প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট সংস্থা এই প্রস্তাবের সঙ্গে একমত পোষণ করবে বলে মনে করেন বেনথর্নচোমি।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys