এই প্রথম দোষ স্বীকার করলেন জামাত নেতা

by sylhetmedia.com

এসএনবি ডেস্ক: জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ক্ষেত্রে মানবতাবিরোধী অপরাধের দায় স্বীকার করে দণ্ড কমানোর আবেদন এই প্রথম বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।যুক্তি উপস্থাপনের পর অ্যাটর্নী জেনারেল বলেন, আদালতে এর আগে মানবতাবিরোধী অপরাধে এভাবে কেউ দোষ স্বীকার করে দণ্ড কমানোর আর্জি জানায়নি।নিজামীর ক্ষেত্রে এবারই প্রথম হলো।

আজ বুধবার আসামিপক্ষের যুক্তি উপস্থাপনকালে তার আইনজীবীরা নিজামীর দোষ স্বীকার করে দণ্ড কমানোর আর্জি জানান।আর্জিতে বলা হয়, শেষ পর্যন্ত যদি মতিউর রহমান নিজামী দোষী প্রমাণিত হনও তাহলে যেন তার দণ্ড কমানো হয়।পরে আসামিপক্ষের প্রধান আইনজীবী অ্যাডভোকেট মাহবুব হোসেন পরে সাংবাদিকদের কাছেও দণ্ড কমানোর আবেদনের কথা স্বীকার করেছেন।

মানবতাবিরোধী অপরাধে এর আগে পরোক্ষভাবে অপরাধের দায় স্বীকার করে দণ্ড কমানোর আবেদন করা হলেও এবারই সরসরি আদালতের কাছে এভাবে আর্জি জানানো হলো।

শেষ দিন বুধবার নিজামীর পক্ষে তার আইনজীবীদের শুনানির পর গণমাধ্যমের কাছে এ মন্তব্য করেন অ্যাটর্নী জেনারেল।

আপিল আবেদনের শুনানিতে বুধবার শেষ দিনের যুক্তিতর্ক উপস্থাপনকালে আসামিপক্ষের আইনজীবী খন্দকার মাহবুব হোসেন অপরাধ প্রমাণিত হলেও নিজামীর মৃত্যুদণ্ডের পরিবর্তে অন্য কোনো দণ্ড চেয়েছেন।

Related Posts

Leave a Comment



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys