একনেক বৈঠকে ১০টি প্রকল্প অনুমোদন

by sylhetmedia.com

এসবিএন ডেস্ক: ৪ হাজার ৮৩০ কোটি ৯২ লাখ টাকা ব্যয়ে ১০ প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক বৈঠকে প্রকল্পগুলোর অনুমোদন দেয়া হয়।

বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, একনেক বৈঠকে ৪ হাজার ৮৩০ কোটি ৯২ লাখ টাকা ব্যয়ে মোট ১০ প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। প্রকল্পগুলো বাস্তবায়নে সরকারি অর্থায়ন ৩ হাজার ৬০৩ কোটি ৩৮ লাখ এবং প্রকল্প সাহায্য ৭৭৬ কোটি ১৭ লাখ ও সংস্থার নিজস্ব তহবিল ৫৪১ কোটি ৩৭ লাখ টাকা ব্যয় করা হবে।

তিনি আরও বলেন, মগবাজার-মৌচাক ফ্লাইওভার প্রকল্পের মূল অনুমোদিত প্রকল্প থেকে ৪৪৬ কোটি ২০ লাখ টাকা ব্যয় বেড়েছে। ৭৭২ কোটি ৭০ লাখ টাকার প্রকল্পের চূড়ান্ত ব্যয় নির্ধারিত হয়েছে ১ হাজার ২১৮ কোটি ৯০ লাখ টাকা। প্রকল্প বাস্তবায়নের সময়সীমাও দেড় বছর বাড়িয়ে ২০১৭ সালের জুন পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

মগবাজার-মৌচাক ফ্লাইওভার নির্মাণ প্রকল্পটি ২০১১ সালের জানুয়ারী থেকে ২০১৫ সালের ডিসেম্বর মেয়াদে বাস্তবায়ন করে জনসাধারণের জন্য উন্মুক্ত করার কথা ছিল। এখন সময় নির্ধারণ করা হয়েছে ২০১৭ সালের জুন নাগাদ।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys