এবার কিশোরী নববধূকে রাতভর গণধর্ষণ

by sylhetmedia.com

নিউজ ডেস্ক : সিলেটে এমসি কলেজের ছাত্রাবাসে কিছু দিন আগেই গণধর্ষণের শিকার হন গৃহবধূ। একই সময়ে খাগড়াছড়িতে এক পাহাড়ি বুদ্ধিপ্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ করে দুর্বৃত্তরা। রাজধানীর হাসপাতালে চিকিৎসাধীন স্বামীর জন্য রক্ত নিতে গিয়ে সম্ভ্রম হারান আরেক নারী। নোয়াখালীর বেগমগঞ্জে নারী নির্যাতনের রোমহর্ষক খবর এলো কয়েকদিন আগে। মাসখানেক আগের ওই ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে দেশে তোলপাড় শুরু হয়। অপরাধীদের শাস্তি ও আইনকে কঠোর করার দাবিতে রাস্তায় নেমে আসেন নানা শ্রেণি-পেশার মানুষ। গান, কবিতা, পথনাটক, স্লোগানসহ নানা কর্মসূচির মাধ্যমে সাংস্কৃতিক প্রতিবাদ করেন শিক্ষার্থী ও বাম ধারার ছাত্রসংগঠনের কর্মীরা।

ঘরে বসেও সামাজিক যোগাযোগের মাধ্যমে ন্যক্কারজনক এসব ঘটনার প্রতিবাদ জানিয়েছেন অনেকে। তাদের দুর্বার আন্দোলনে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ-ের বিধান রেখে নারী ও শিশু নির্যাতন দমন আইন পরিবর্তন করতে বাধ্য হয় সরকার। এসব ঘটনার বিষয়ে কঠোর হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও। কিন্তু কোনো কিছুই যেন দমাতে পারছে না নরপশুদের। গতকাল মঙ্গলবারও দেশের বিভিন্ন স্থান থেকে ধর্ষণের খবর পাওয়া গেছে।

বরিশাল : জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার কাজীরহাট থানার আন্ধারমানিক গ্রামে ১৭ বছরের এক নববধূকে গত রবিবার সারারাত আটকে রেখে গণধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি জানাজানি হয়ে গেলে অতিরিক্ত ঘুমের ট্যাবলেট খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন ওই কিশোরী বধূ। বর্তমানে অচেতন অবস্থায় হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি চিকিৎসাধীন। এদিকে গণধর্ষের ঘটনা ধামাচাপা দিতে স্থানীয় ইউপি সদস্যের মধ্যস্থতায় অভিযুক্তদের ২০ হাজার টাকা জরিমানা করা হয়। তবে সোমবার সন্ধ্যার পর বিষয়টি জানতে পেরে পুলিশ তৎপর হওয়ায় সেই পরিকল্পনা ভেস্তে যায়। গণধর্ষণের ঘটনায় অভিযুক্তরা



হলো- হালান আকনের ছেলে নাজমুল হোসেন, দুলাল বেপারির ছেলে বাবু বেপারি ও হাসান ফকিরের ছেলে রাজিব ফকির। নির্যাতনের শিকার ওই নববধূর ও ধর্ষকদের বাড়ি একই এলাকায়। স্থানীয় ও নির্যাতিতার পরিবারের বরাত দিয়ে কাজীরহাট থানার ওসি মো. সাজ্জাদ হোসেন জানান, তিন মাস আগে একই উপজেলার ভাসানচর গ্রামের এক যুবকের সঙ্গে ওই কিশোরীর বিয়ে হয়। ওই যুবক ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। এ কারণে স্ত্রীকে শ্বশুরবাড়িতে রেখে যান। এর মধ্যে গত রবিবার রাতে প্রতিবেশী রাজিব ইলিশ মাছ দেওয়ার কথা বলে ওই কিশোরীকে তার বাড়িতে ডেকে নেন। সেখানে আগে থেকেই অবস্থান করছিল নাজমুল ও বাবু। সারারাত আটকে রেখে নববধূকে গণধর্ষণ করে ওই তিন যুবক। এদিকে স্থানীয় ইউপি সদস্য পরান ভূঁইয়া সোমবার সকালে বিষয়টি জানতে পেরে রাজিবের বাড়ি থেকে ওই কিশোরীকে উদ্ধার করেন। কিন্তু বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য তিনি অভিযুক্তদের ২০ হাজার টাকা জরিমানা করে কিশোরীর পরিবারকে তা গোপন রাখতে বলেন।

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) : মহানগরের সিদ্ধিরগঞ্জের কান্দাপাড়ায় কিশোরী দুই বোনকে নাতনি বলে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ বাড়ির কেয়ারটেকারের বিরুদ্ধে। পরে গত সোমবার গভীর রাতে আবু বকর (৫৫) নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করে সিদ্ধিরগঞ্জ থানার এসআই আলমগীর জানান, মহানগরের মৌচাক এলাকার একটি হোসিয়ারী কারখানার শ্রমিক কিশোরী দুই বোন গত ৫ অক্টোবর কাজ শেষে রাতে বাড়ি ফিরছিল। পথে আবু বকর তাদের নাতনি বলে ফুসলিয়ে নিজের ঘরে ডেকে নিয়ে ধর্ষণ করে বলে অভিযোগ পাওয়া যায়। ওই রাতেই ঘটনা ফাঁস হয়ে গেল স্থানীয়রা আবু বকরকে আটক করে গণধোলাই দেয়। পরে তাকে ওই বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। তবে ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছিলেন ওই বাড়ির মালিক জাহাঙ্গীর।

সাভার : চাকরি দেওয়ার কথা বলে ডেকে নিয়ে আশুলিয়ার পলাশবাড়ী এলাকায় তরুণীকে ধর্ষণের অভিযোগে নারীসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলোÑ গাইবান্ধা সদরের আবদুল আজিজের ছেলে মামুন (৩০) ও তার বোন আঞ্জু বেগম। তারা ওই এলাকায় ভাড়া থেকে পোশাক কারখানায় চাকরি করে। গতকাল বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন) আবদুর রাশিদ জানান, ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে গত রবিবার রাতে অভিযান চালিয়ে দুই ভাইবোনকে গ্রেপ্তার করা হয়।

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) : নবীনগর উপজেলার সলিমগঞ্জ ইউনিয়নের বাড়াইল গ্রামে পুত্রবধূকে ধর্ষণের অভিযোগ উঠেছে শ্বশুরের বিরুদ্ধে। গত রবিবার রাতের ওই ঘটনায় গতকাল শ্বশুরসহ দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। ছেলে বাড়িতে না থাকার সুযোগে জোরপূর্বক ধর্ষণ করা হয় বলে ঘটনাস্থল পরিদর্শন করে নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) মো. মকবুল হোসেন।

সাতক্ষীরা : জেলার কালিগঞ্জে সপ্তম শ্রেণির স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে নির্মাণশ্রমিক মফিজুল ইসলামকে (২৪) গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে দেবহাটা উপজেলার কুলিয়া দুর্গাপুর এলাকা থেকে তাকে আটক করা হয়। সে দুর্গাপুর গ্রামের মৃত মোনা মোল্যার ছেলে। কালিগঞ্জ থানার ওসি দেলোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

পটিয়া (চট্টগ্রাম) : পটিয়ায় দক্ষিণ গৌবিন্দারখীল এলাকায় ১৩ বছরের এক ছাত্রকে বাসায় ডেকে নিয়ে বলাৎকারের অভিযোগ মাদ্রাসা শিক্ষক কামরুল ইসলামের (৩০) বিরুদ্ধে। এ ঘটনায় শিশুটির বাবা মামলা করলে পুলিশ অভিযুক্তকে দক্ষিণ গোবিন্দরখীল ভাড়া বাসা থেকে গত সোমবার রাতে গ্রেপ্তার করে।

শেরপুর : বোনের সন্তান দেখতে এসে শেরপুরে ধর্ষিত হয়েছেন এক তরুণী (১৯)। শ্যালিকাকে ধর্ষণ ও সে ঘটনা ভিডিও ধারণের অভিযোগে সফটওয়্যার ইঞ্জিনিয়ারকে (২৮) গত সোমবার গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনার সত্যতা নিশ্চিত করে শেরপুর সদর থানার ওসি (তদন্ত) মনিরুল আলম ভূঁইয়া বলেন, ওই ঘটনায় ভিকটিমের অভিযোগের পরিপ্রেক্ষিতে ধর্ষণ ও পর্নোগ্রাফি আইনে পৃথক দুটি মামলা রেকর্ড করা হয়েছে।-আমাদেরসময়

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys