এমপিওভুক্ত শিক্ষকরাও নতুন বেতন স্কেলে সুবিধা পাবেন জানুয়ারী থেকে

by sylhetmedia.com

এসবিএন ডেস্ক:

সরকারী চাকরিজীবীদের নতুন বেতন কাঠামোর সকল সুযোগ-সুবিধা এমপিওভুক্ত শিক্ষকরাও পাবেন।

রোববার দুপুরে শিক্ষা মন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এ সম্পর্কে সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সাংবাদিকদের জানান যে, সরকারী চাকরিজীবীদের সঙ্গে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের নতুন স্কেলে পাওয়া বেতনও গত জুলাই মাস থেকে কার্যকর করা হবে।

গত মঙ্গলবার সরকারী কর্মকর্তা-কর্মচারীদের অষ্টম বেতন কাঠামোর যে প্রজ্ঞাপন জারি করা হয়েছে, তাতে শিক্ষকদের বিষয়টি স্পষ্ট ছিল না। এ নিয়ে অসন্তোষ প্রকাশ করে আসছিলেন বাংলাদেশের স্কুল ও কলেজ পর্যায়ের প্রায় ৫ লাখ এমপিওভুক্ত শিক্ষকবৃন্দ।

সরকারী চাকরিজীবীদের নতুন বেতন কাঠামোর গেজেট প্রকাশ হয় মঙ্গলবার, যার ফলে জানুয়ারিতে নতুন কাঠামোয় বেতন উত্তোলন করবেন তারা। মন্ত্রিসভায় অনুমোদনের তিন মাস পর মঙ্গলবার রাতে অর্থ মন্ত্রণালয় থেকে অষ্টম বেতন কাঠামোর এই গেজেট প্রকাশ করা হয়।

টাইমস্কেল ও সিলেকশন গ্রেড বাতিল করে নতুন বেতন কাঠামো চূড়ান্ত করার পর পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এনিয়ে আপত্তি জানিয়ে আন্দোলনেও নেমেছিলেন।
গত ১লা জুলাই থেকে নতুন এই বেতন কাঠামো কার্যকর ধরা হবে বলে সেই অর্থ বকেয়া হিসেবে পাবেন তারা।

Related Posts

Leave a Comment



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys