ওসমানীনগরে আ:লীগসহ যে যে প্রার্থীর মনোনয়ন বাতিল

by sylhetmedia.com

ওসমানীনগর প্রতিনিধি:  সিলেটের ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান প্রার্থী সহ ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী বাছাই শেষে বিষয়টি নিশ্চিত করেছেন।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, আওয়ামী লীগের ভাইস-চেয়ারম্যান প্রার্থী ফেরদৌস খান ও দিলদার আলী, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সৈয়দ আকামত আলী, জাপা মনোনীত ভাইস চেয়ারম্যান প্রার্থী জাবের আহমদ চৌধুরী, স্বতন্ত্র ভাইস-চেয়ারম্যান প্রার্থী শারমিন আক্তার ও হুসনা বেগম।

বাছাইয়ে মনোনয়নপত্র বৈধ হয়েছে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী জেলা বিএনপির সহ-সভাপতি ময়নুল হক চৌধুরী, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু ও জাপা মনোনীত চেয়ারম্যান প্রার্থী শিব্বির আহমদ। ভাইস চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত প্রার্থী উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক গয়াছ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মুক্তা পারভিন ও বিএনপি মনোনীত প্রার্থী মুছলিমা আক্তার চৌধুরীর মনোনয়নপত্র বৈধ হয়েছে।

মনোনয়নপত্র বাচাই কালে উপস্থিত ছিলেন সিলেট জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মনিরুল ইসলাম, ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ শওকত আলী।

উল্লেখ্য, গত পহেলা ফেব্রুয়ারি নবগঠিত ওসমানীনগর উপজেলা পরিষদের নির্বাচনের তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

গত বৃহস্পতিবার ছিল মনোনয়ন জমা দানের শেষ দিন। ওই দিন আওয়ামী লীগ, বিএনপি, জাপা, স্বতন্ত্র সহ ১৩জন চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। শুক্রবার ছিল মনোনয়নপত্র বাছাই। প্রত্যাহারের শেষ দিন ১৭ ফেব্রুয়ারি।

আগামী ৬ মার্চ উপজেলার ৮টি ইউপির ৬০টি কেন্দ্রে ১লাখ ২৬ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে উপজেলার প্রথম চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান নির্বাচিত করবেন।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys