কাতারে ৩দিন ব্যাপী বাংলাদেশী পণ্যের বানিজ্য ও বিনিয়োগ মেলা শুরু

by sylhetmedia.com

কে. এম. সুহেল আহমদ, কাতার থেকে: বিশ্বের একমাত্র ধনী দেশ মধ্য প্রাচ্যের কাতারে প্রথমবারের মত আজ থেকে শুরু হতে হচ্ছে ‘ মেইড ইন বাংলাদেশ-২০২০’ নামে বাণিজ্য ও বিনিয়োগ প্রদর্শনী মেলা’।
বাংলাদেশ দূতাবাস কাতার ও বাংলাদেশ ফোরাম কাতার এর যৌথ উদ্যোগে ২৮ জানুয়ারী( মঙ্গলবার) থেকে শুরু করে ৩০ জানুয়ারী(বৃহস্পতিবার) পর্যন্ত কাতারের বানিজ্যিক কেন্দ্র ‘ দোহা এক্সিবিশন এন্ড কনভেনশন সেন্টারে(Doha Exhibition & Convention Center- DECC) অনুষ্ঠিত মেলায় অংশ নিবে প্রায় পঞ্চাশটির ও বেশি প্রতিষ্ঠান।মেলা চলবে প্রতিদিন সকাল ১০ থেকে রাত ৯টা পর্যন্ত।
আয়োজকরা জানান, এ প্রদর্শনীর সঙ্গে কাতারের ব্যবসায়ীদের সংগঠন কাতার চেম্বারও জড়িত। ফলে সেখানকার ব্যবসায়ী ও স্থানীয় জনগোষ্ঠী প্রদর্শনীতে ভালো সাড়া দেবে বলে আশা করছেন তাঁরা। এ আয়োজনে সহায়তা করছে কাতার সরকার।
আয়োজকেরা আরও জানান, প্রদর্শনীর পাশাপাশি কয়েকটি আলোচনা সভা আয়োজন, বাংলাদেশি খাবার উপস্থাপন, ফ্যাশন শো ও সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা থাকবে।
প্রদর্শনীতে বাংলাদেশের কৃষি, ব্যাটারি, তার ও বিদ্যুৎ, সিমেন্ট, সিরামিক, তৈরি পোশাক, তথ্যপ্রযুক্তি, খাদ্য ও পানীয়, মৎস্য ও মাংস, আসবাব, চামড়া, আবাসন, প্লাস্টিক, শিক্ষা ও স্বাস্থ্য, জাহাজ নির্মাণ, বস্ত্র ও পাট, প্রসাধন এবং পর্যটন সেবাদাতা কোম্পানিগুলো যোগ দেবে বলে আশা করছেন আয়োজকেরা।এছাড়া ও মেলায় থাকবে দেশীয় পিঠেপুলি উৎসব।
এখানে বাংলাদেশী বিভিন্ন পণ্য এক ছাতার নিচে আনার চেষ্টা করা ও এ পণ্যকে কাতারসহ বিশ্বের কাছে পরিচিত করা এ মেলার অন্যতম উদ্দেশ্য।
তারা আরো জানান,
বাংলাদেশ শুধু শ্রমিকই রপ্তানি করে না,আমাদের দেশে বিনিয়োগ করার মত এবং ব্যবসা করার মতো অনেক সম্ভাবনাময় জিনিস আছে যা বহির্বিশ্বে বাংলাদেশকে সুন্দরভাবে তুলে ধরবে।
মেলাতে আসার জন্য বিশেষভাবে কাতারে বসবাসরত সকলকে আমন্ত্রণ জানিয়েছরন আয়োজকরা।
মেলাতে গেলে অবশ্যই আপনাকে রেজিস্ট্রেশন করে নিতে হবে সেটা যদি ঘরে বসে আগে থেকে রেজিস্ট্রেশন করুন তাহলে ভেনুতে কোন লাইনে দাঁড়িয়ে রেজিস্ট্রেশন করতে হবে না।
নিচে আপনাদের জন্য লিংক দেওয়া আছে ক্লিক করে রেজিস্ট্রেশন করে নিন এবং আপনার বন্ধুদেরকে রেজিস্ট্রেশন করতে অনুপ্রাণিত করেন।
http://www.mib2020qatar.com/

Related Posts