গেইলের রেকর্ডের দিনে হেরে গেল পাঞ্জাব

by sylhetmedia.com

স্পোর্টস ডেস্ক: গেইলের রেকর্ডের দিনে রাজস্থান রয়ালসের কাছে হেরেছে কিংস এলেভেন পাঞ্জাব। শনিবার আইপিএলের ৫০তম ম্যাচে গেইলের ঝড়ো ইনিংসের সুবাদে চার উইকেট হারিয়ে রাজস্থান রয়ালসকে ১৮৬ রানের টার্গেট ছুড়ে দেয় কিংস ইলাভেন পাঞ্জাব। এদিন বিশাল রানের পাহাড় পাড়ি দিয়ে অনায়াসেই জিতলো রাজস্থান রয়ালস। আর এই ম্যাচ জয়ের মধ্যে দিয়েই প্লে-অফে যাওয়ার আশা জিইয়ে তারা।
টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই জোফরা আর্চারের বলে শুন্যরানে আউট হয়ে সাজঘরে ফেরেন মানদ্বীপ সিং। তবে সমস্যা হয়নি এবারের আইপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ সংগ্রাহক পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুলের। গেইলের সঙ্গে জুটি বেঁধে দ্রুত গতিতে রানের চাকা এগিয়ে নিয়ে যেতে থাকেন। ৪১ বলে ৪৬ রানে থামেন রাহুল। তাকে থামান স্টোকস। কিন্তু ওপাসে দাঁড়িয়ে থাকা ‘ইউনিভার্স বস’ সপাটে চালিয়ে যেতে থাকেন ব্যাট।

৬৩ বলে ৬ বাউন্ডারি ও ৮ ছক্কার মারে ৯৯ রান করেন। সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থাকতে আর্চারের বলে বোল্ড হয়ে ফেরেন। নিকোলাস পুরান ১০ বলে ২২ রানের ঝড়ো ইনিংস খেললে নির্ধারিত ওভারে ১৮৫ রান তুলতে সক্ষম হয় পাঞ্জাব। এদিন ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে ১ হাজার ছক্কার রেকর্ড গড়েন গেইল।

জবাবে ব্যাট করতে নেমে চমৎকার শুরু করে রাজস্থান। রবিন উথাপ্পা ২৩ বলে ৩০ রান করে অশ্বিনের বলে আউট হন। তবে নিজের অর্ধশতক তুলে নিতে সক্ষম হন আরেক ওপেনার বেন স্টোকস। ২৬ বলে ৫০ রানের দুর্দান্ত ইনিংস খেলে ক্রিস জর্ডানের বলে থামেন এই অলরাউন্ডার।

উথাপ্পা আউটের পর সান্জু স্যামসন নেমে স্টোকসের অনুকরণ শুরু করেন। তিনিও ২৫ বলে ৪৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তবে রানআউট হয়ে যাওয়া অর্ধশতক আর করতে পারেননি স্যামসন।

তবে এরপর খেলো শেষ করে দিয়ে আসে অধিনায়ক স্টিভেন স্মিথ ও জশ বাটলার। স্মিথ ২০ বলে ৩১ রানে আর বাটলার ১১ বলে ২২ রানের অপরাজিত ইনিংস খেলে জয়ের বন্দরে পৌঁছে যান। আড়াই ওভার বাকি থাকতেই ৩ উইকেট হারিয়ে ১৮৬ রানের টার্গেটে পৌঁছে যায় রাজস্থান।

এই জয়ে কলকাতা নাইট রাইডার্সকে পেছনে ফেলে পঞ্চম স্থানে থেকে কিংস ইলাভেন পাঞ্জাবের ঘারে নিশ্বাস ফেলছে রাজস্থান।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys