গ্যাস সংযোগ বন্ধ ও রেলের ভাড়া বৃদ্ধির প্রস্তাব গণবিরোধী

by sylhetmedia.com

এসবিএন: গ্যাস সংযোগ বন্ধ, রেলের বাড়া বৃদ্ধি প্রস্তাব ও জ্বালানি তেলের দাম কমানোর দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে শুক্রবার বিকাল ৫টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

আম্বারখানাস্থ দলীয় কার্যালয় সম্মুখ থেকে মিছিল শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে সমাবেশে মিলিত হয়।

বাসদ জেলা সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও বাসদ নেতা প্রনব জ্যোতি পালের পরিচালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, বাসদ নেতা জুবায়ের আহমদ চৌধুরী সুমন, শ্রমিকফ্রন্ট সাধারণ সম্পাদক শাহজাহান আহমদ, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের সংগঠক নাজিকুল ইসলাম রানা, ছাত্র ফ্রন্ট মহানগর সভাপতি পাপ্পু চন্দ, সাধারণ সম্পাদক আজহারুল হক চৌধুরী সাকিব, বদরুল আমিন, এম.এ ওয়াদুদ, সুজন দেব, পিয়াস দে, সাজ্জাদ হোসেন, এনামুল হক সামি, রাজা আহমদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, কৃত্রিম গ্যাস সংকট তৈরি করে সিলেট সহ সর্বত্র গ্যাস সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। সরকারের মন্ত্রীরা আবাসিক গ্রাহকদেরকে সিলিন্ডার ব্যবহারের পরামর্শ দিচ্ছেন। সিলিন্ডার ব্যবসায়ীদের সার্থেই সাধারণ গ্রাহকদেরকে গ্যাসের ন্যায্যতা থেকে বঞ্চিত করা হচ্ছে, যা সম্পূর্ণ গনবিরোধী। একইভাবে যাত্রী সেবার নামে রেলের ভাড়া বৃদ্ধি প্রস্তাব করা হচ্ছে।

মূলত এডিবির পরামর্শে রেলকে বেসরকারি করণ করার অংশ হিসাবে এ প্রস্তাব। রেলের যাত্রী সেবা বৃদ্ধি করতে হলে লুটপাট ও দুর্নীতি বন্ধ করা দরকার।

বক্তারা আরো বলেন, সারা দুনিয়া ব্যাপি তেলের দাম সর্বনিম্ন পর্যায় হলেও আমাদের দেশে এখনও তেলের মূল্য কমানো হচ্ছে না। বক্তারা গ্যাস সংযোগ বন্ধের গনবিরোধী সিদ্ধান্ত ও রেলের ভাড়া বৃদ্ধির প্রস্তাবের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য জনগনের প্রতি আহবান জানান।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys