ছিনতাই হওয়া বিমানের সব ক্রু ও যাত্রী মুক্ত

by sylhetmedia.com

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ মিশরের বিমান সংস্থা ইজিপ্ট এয়ারলাইন্সের ছিনতাই হওয়া বিমানের সব ক্রু ও যাত্রীকে মুক্তি দেওয়া হয়েছে। ছিনতাইকারীর সঙ্গে সাইপ্রাসের কর্মকর্তাদের আলোচনার পর তাদের মুক্তি দেওয়া হয়।

মঙ্গলবার সকালে এ ৩২০ এয়ারবাসের এমএসআর ১৮১ নম্বর ফ্লাইটটি মিশরের আলেকজান্দ্রিয়া থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরেই  ছিনতাইয়ের কবলে পড়ে। বিমানটিতে ৮১ জন যাত্রী ও সাতজন ক্রু ছিল।

স্থানীয় সময় সকাল ৮টায় অভ্যন্তরীণ রুটের বিমানটি কায়রোর উদ্দেশে আলেকজান্দ্রিয়া থেকে উড্ডয়ন করে। এর আধা ঘণ্টা পরে বিমানের পাইলট কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ করেন। ওই সময় জানানো হয়, বিমানটি ছিনতাইকারীর কবলে পড়েছে।

বিমানের পাইলটের বরাত দিয়ে মিশরের বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, এক আরোহী নিজের কাছে বোমা রয়েছে বলে দাবি করে এবং সে এটি বিস্ফোরণের হুমকি দেয়। তার নির্দেশে বিমানটি সাইপ্রাসের দিকে নিয়ে যাওয়া হয়।

সকাল ৮টা ৫০ মিনিটে বিমানটি সাইপ্রাসের লারনাকা বিমানবন্দরে অবতরণ করে। অবতরণের পর বিমানটিকে পুলিশের গাড়ি চারপাশ থেকে ঘিরে ফেলে।

তাৎক্ষণিকভাবে ওই ছিনতাইকারী কেবল বিমানের কাছ থেকে পুলিশের গাড়িগুলো সরিয়ে নেওয়ার দাবি জানালে কর্তৃপক্ষ তা মেনে নেয়। পরে আলোচনার পর চারজন যাত্রী ও বিমানের ক্রুদের জিম্মি রেখে অন্য যাত্রীদের ছেড়ে দেওয়া হয়। পরে সবাইকে ছেড়ে দেওয়া হয়।

সাইপ্রাসের গণমাধ্যমগুলো জানিয়েছে, ওই ছিনতাইকারীর বয়স আনুমানিক ২০ বছর। সে লিবিয়ার নাগরিক। বিমান কর্তৃপক্ষের কাছে সে গ্রিস-সাইপ্রাসের এক মেয়ের কাছে একটি চিঠি পৌঁছে দেওয়ার দাবি জানিয়েছে।

 

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys