ট্রেন ভাড়া ৭.৮ শতাংশ বাড়ানোর পরিকল্পনা

by sylhetmedia.com

এসবিএন ডেস্ক: বাংলাদেশে ট্রেনের ভাড়া ৭ দশমিক ৮ শতাংশ বাড়াতে চায় রেল কর্তৃপক্ষ, যা ফেব্রুয়ারী থেকেই কার্যকর করার ইচ্ছা প্রকাশ করেছেন মন্ত্রী মুজিবুল হক।

বৃহস্পতিবার রেল ভবনে এক অনুষ্ঠানে তিনি বলেন, “প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। তার অনুমতি সাপেক্ষে আগামী মাস থেকেই রেলের ভাড়া বাড়বে।”

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি যাত্রী সেবার মান ‘ঠিক রেখে’ ট্রেন ভাড়া বাড়ানোর পরামর্শ দেওয়ার দুই দিনের মাথায় ভাড়া বাড়ানোর এই উদ্যোগের কথা জানালেন রেলমন্ত্রী।

এবার ভাড়া কী হারে বাড়ছে জানতে চাইলে রেলসচিব ফিরোজ সালাহউদ্দিন সাংবাদিকদের বলেন, “প্রধানমন্ত্রীর কাছে পাঠানো প্রস্তাবে ৭ দশমিক ৮ শতাংশ ভাড়া বাড়ানোর কথা বলা হয়েছে।”

সচিব বলেন, এতে সর্বনিম্ন ভাড়া বাড়বে পাঁচ টাকা। আর ঢাকা-চট্টগ্রাম রেলপথের ট্রেনে শোভন শ্রেণির ভাড়া ৪৫ টাকার মতো বাড়তে পারে।

“রেলওয়েকে লোকসানের হাত থেকে বাঁচাতে ভাড়া বাড়ানোর এই উদ্যোগ। এখন থেকে প্রতি বছরই রেল ভাড়া সমন্বয় করা হবে। তবে জ্বালানি তেলের দাম না বাড়লে কখনোই তা সাড়ে ৭ শতাংশের বেশি হবে না।”

রেল ভবনকে ওয়াইফাই সুবিধার আওতায় আনা উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys