দারুল আজহার ইনস্টিটিউট পরিদর্শনে আসেন ডক্টর আহমদ কাদের

by sylhetmedia.com

নিজস্ব প্রতিবেদক : বিশিষ্ট শিক্ষাবিদ, অর্থনীতিবিদ, লেখক-গবেষক, বহুগ্রন্থ প্রণেতা ডক্টর আহমদ আবদুল কাদের মন্তব্য করেন-ইসলামী শিক্ষা ও জাগতিক শিক্ষার মধ্যে দূরত্ব ও বিভাজন দূর করে কুরআন সুন্নাহ অনুযায়ী এক দল দক্ষ ও সুশিক্ষিত নাগরিক তৈরী লক্ষ্যে দারুল আজহার শ্রীমঙ্গল ইনস্টিটিউট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। দারুল আজহার শ্রীমঙ্গল ইনস্টিটিউট পরিদর্শন শেষে তিনি এ মন্তব্য করেন।
দৈনিক নয়া দিগন্তসহ বিভিন্ন জাতীয় দৈনিকের নিয়মিত কলাম লেখক, বিভিন্ন মিডিয়ার জনপ্রিয় আলোচক, বিশ্ববিদ্যালয় শিক্ষক, বিশিষ্ট শিক্ষাবিদ, খ্যাতিমান লেখক-গবেষক, বহুগ্রন্থ প্রণেতা, বিশিষ্ট অর্থনীতিবিদ ও রাজনীতিবিদ অধ্যাপক ডক্টর আহমদ আবদুল কাদের, আজ সকাল ৯ টায়, দারুল আজহার ইনস্টিটিউট (একটি বহুমুখি শিক্ষা প্রতিষ্ঠান) শ্রীমঙ্গল পরিদর্শন করতে আসেন।
এ সময় উপস্থিত ছিলেন জামেয়া ইসলামিয়া শ্রীমঙ্গলের প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ আবদুশ শাকুর, দারুল আজহার শ্রীমঙ্গল ইনস্টিটিউটের প্রিন্সিপাল সোহাইল আহমদ, ভাইস প্রিন্সিপাল কলামিস্ট এহসান বিন মুজাহির, দারুল আজহার ইনস্টিটিউটের নির্বাহি পরিচালক খলিলুর রহমান শেরওয়ান, উপদেষ্টা মাওলানা আয়েত আলীসহ দারুল আজহার শ্রীমঙ্গল ইনস্টিটিউটের সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।
ডক্টর আহমদ আবদুল কাদেরের আগমন উপলক্ষে আয়োজন করা হয় শিক্ষকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানের। দারুল আজহার শ্রীমঙ্গল ইনস্টিটিউটের শিক্ষকদের নিয়ে সংক্ষিপ্ত মতবিনিময়ে তিনি বলেন-ইসলাম ও ন্যাশনাল কারকিুলাম সমন্বিত দারুল আজহার বহুমুখি প্রতিষ্ঠানটি একটি ব্যতিক্রম শিক্ষা প্রতিষ্ঠান। যুগ চাহিদার প্রেক্ষাপট এখন এমন প্রতিষ্ঠানের। এদেশের মানুষ ধর্মভীরু। দ্বীনদার অভিভাবকরা চায় তাদের সন্তানরা একসাথে দ্বীন শিখবে, সাথে জাগতিক শিক্ষাও। আর দারুল আজহার ইসলামি শিক্ষার সাথে জাগতিক শিক্ষার কারিকুলামও অনুসরণ করছে। তিনি বলেন-আমি আশাবাদী এপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা সুশিক্ষা-আদর্শ চরিত্র, মেধাসহ দ্বীনি ও আধুনিক উভয় শিক্ষা সর্বোচ্চ সনদ হাসিল করত; আখেরাতে নাজাতের পথকে সুগম করতে পারবে। পরিশেষে তিনি দারুল আজহার স্কুল আঙিনা ঘুরে ঘুরে প্রদক্ষিণ করে ইনস্টিটিউটের সার্বিক ব্যবস্থাপনা পরিচালনা পর্যবেক্ষনে মুগ্ধ অনুভূতি প্রকাশ করে মন্তব্য খাতায় লিখিত অভিমত পেশ করেন এবং প্রতিষ্ঠানের উত্তরোত্তর সমৃদ্ধি ও অভিষ্ট লক্ষ্যে পৌছার দোয়া কামনা করেন।
এদিকে গতকাল বিকালে মৌলভীবাজার ইন্টারন্যাশনাল মাদরাসায় সফর করেন এবং মৌলভীবাজারের রায়পুর টাইটেল মাদরাসার বার্ষিক ইসলামী মহাসম্মেলনে গতকাল রাতে বক্তৃতা করেন ডক্টর আহমদ আবদুল কাদের। আজ সকাল ৮টায় শ্রীমঙ্গল জামেয়া ইসলামিয়া বালক বালিকা টাইটেল মাদরাসা ও সফর করেন তিনি।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys