দীর্ঘদিন পর এফডিসি’তে আনোয়ারা!

by sylhetmedia.com

এসবিএন বিনোদন ডেস্ক: আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন অভিনেত্রী আনোয়ারা জামাল, যিনি আনোয়ারা নামেই পরিচিত।

তিনি বাংলাদেশের একজন জনপ্রিয় চলচ্চিত্র, নাট্যাভিনেত্রী ও নৃত্যশিল্পী। তবে চলচ্চিত্রে তার অভিষেক ঘটে একজন নৃত্যশিল্পী হিসেবে।

১৯৬১ সালে মাত্র ১৪-১৫ বছর বয়সে অভিনেতা আজিমের মাধ্যমে তিনি চলচ্চিত্রে আসেন। আনোয়ারা অভিনীত প্রথম ছবির নাম ‘আযান’। আর চিত্রনায়িকা হিসেবে তার অভিনীত প্রথম ছবি ‘বালা’।

এ পর্যন্ত তিনি অভিনয় করেছেন প্রায় সাড়ে ৬০০’র মতো ছবিতে। নানা অভিমানে দীর্ঘদিন চলচ্চিত্রে নিয়মিত অভিনয় না করলেও সোমবার এফডিসি’র ৩ নম্বর ফ্লোরে দেখা গেছে তাকে।

পরিচালক কালাম কায়সারের নতুন ছবি ‘মা’। আর এ ছবিতে মায়ের চরিত্রে অভিনয় করছেন তিনি। এ ছবিতে আরও অভিনয় করছেন শাকিব খান ও অপু বিশ্বাস।

আনোয়ারার উপস্থিতি দেখে চলচ্চিত্রাঙ্গনের অনেকে তার সঙ্গে দেখা করতে আসেন। চলচ্চিত্রের বর্তমান অবস্থা ও নতুন এই ছবিটি নিয়ে আনোয়ারা বলেন, দীর্ঘ কয়েক বছর পর এফডিসিতে আসা হলো। কাজ না থাকলে এফডিসি’তে আসতেও ইচ্ছে করে না। আজই ‘মা’ ছবির শুভ মহরত হলো।

শাকিব খান ও অপু আছে বলে এ ছবিতে কাজ করতে রাজি হয়েছি। তারা এ যুগের ছেলেমেয়ে হলেও চমৎকার অভিনয় করেন। গল্পটিও বেশ ভালো। দীর্ঘদিন পর এফডিসি’তে এসে ভালোও লাগছে।

আগে একটা সময় ছিল এফডিসিতেই কাটত দিন-রাত। মাঝে নানা কারণে চলচ্চিত্রে কাজ করা তেমন হয়ে ওঠেনি।

তারপরও কাজ ছাড়া বসে থাকলে একদমই ভালো লাগে না। অবশ্য খুব বেশি ব্যস্ত থাকি না। কাজ করতে গেলে ভালো চরিত্র বা ভালো গল্প পাওয়া যায় না। টানা কথাগুলো বলছিলেন তিনি।

এ ছাড়া চলচ্চিত্রের বর্তমান পরিস্থিতি নিয়েও কথা বলেছেন জনপ্রিয় এই অভিনেত্রী। আনোয়ারা বলেন, অনেক ছবি হচ্ছে। তবে মৌলিক গল্পের ছবির সংখ্যা কম। অভিনেতা-অভিনেত্রীর চেয়েও বড় বিষয় হচ্ছে দর্শকরা দেখতে চান ছবির গল্পটা কেমন?

এই যেমন পৃথিবীতে সব সন্তানের কাছেই ‘মা’ ডাকটি সুমধুর। আর মাকে ঘিরেই এ ছবির গল্প। ছবিটি করতে পেরে ভালো লাগছে।

এই ছবির বাইরে আনোয়ারা পরিচালক জাহাঙ্গীর আলমের ‘সোনাবন্ধু’ ছবিতে কাজ করছেন। তবে টানা কয়েকদিন এফডিসি’তে ‘মা’ ছবির কাজ নিয়েই ব্যস্ত থাকবেন চলচ্চিত্রের জনপ্রিয় এই অভিনেত্রী।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys