নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে এমআরভি কার্যক্রমের উদ্বোধন স্বরাষ্ট্রমন্ত্রীর

by sylhetmedia.com

এসবিএন ডেস্ক: যুক্তরাষ্ট্র সফররত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের মেশিন রিডেবল ভিসা (এমআরভি) কার্যক্রমের উদ্বোধন করেন। স্থানীয় সময় শুক্রবার নিউইয়র্কের লং আইল্যান্ড সিটির বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এমআরভি’র উদ্বোধন করেন। উদ্বোধনকালে তিনি একজন বিদেশি আবেদনকারীর কাছে একটি মেশিন রিডেবল ভিসা হস্তান্তর করেন।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ‘ডিজিটাল বাংলাদেশ’ বাস্তবায়নের ধারাবাহিকতায় বিদেশে বাংলাদেশ মিশনসমূহে মেশিন রিডেবল পাসপোর্ট ও ভিসা কার্যক্রম চালু হয়েছে। এ প্রসঙ্গে তিনি নিউইয়র্কে মেশিন রিডেবল ভিসা কার্যক্রম উদ্বোধন করতে পেরে সন্তোষ প্রকাশ করেন।

২০১১ সালের ১২ সেপ্টেম্বর নিউইয়র্কে বাংলাদেশ কনুস্যলেটে মেশিন রিডেবল পাসপোর্ট কার্যক্রম শুরু হয় এবং অদ্যাবধি প্রায় ৩০ হাজার মেশিন রিডেবল পাসপোর্ট প্রদান করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানের আগে নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে তিনি কনস্যুলেটের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন এবং কনস্যুলার সেবা প্রার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ মোমেন, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মো. শামীম আহসান এনডিসি, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাসুদ রেজওয়ান পিএসসিসহ নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের কর্মকর্তা, কমিউনিটির বিশিষ্ট নেতৃবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys