নেপালের বিরুদ্ধে বাংলাদেশের মেয়েদের শিরোপা জয়

by sylhetmedia.com

এসবিএন স্পোর্টস ডেস্ক:

নেপালকে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশের গর্বিত মেয়েরা।

রোববার কাঠমান্ডুর আর্মি শারীরিক শিক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিকদের ১-০ গোলে হারায় বাংলাদেশ। দলের হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন ময়মনসিংহের কলসিন্দুর গ্রামের মেয়ে মারিয়া।

গত এপ্রিলে এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক চ্যাম্পিয়নশিপের এই ফাইনাল ম্যাচটি হওয়ার কথা ছিল। কিন্তু সে সময় নেপালে শক্তিশালী ভূমিকম্পের কারণে ফাইনাল ম্যাচটি স্থগিত করা হয়। পরে নতুন সময় সূচিতে রোববার ম্যাচটি পূণ:নির্ধারণ করা হয়।

৭০ মিনিটের ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে বাংলাদেশের মেয়েরা। গোলের খেলা ফুটবলে সাফল্য পেতেও খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি অতিথিদের। ম্যাচের ১৬ মিনিটেই বাংলাদেশকে এগিয়ে দেন স্ট্রাইকার মারিয়া।

এরপর প্রথমার্ধের এক মিনিট বাকি থাকতে লিড দ্বিগুণ করার দারুণ এক সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। কিন্তু বাংলাদেশ অধিনায়ক কৃষ্ণা রানি সরকার নেপালের গোলরক্ষক রাবিতা কুমারীকে একা পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন।

দ্বিতীয়ার্ধেরও দাপট দেখায় বাংলাদেশের মেয়েরা। ৫৪ মিনিটে সতীর্থ এক খেলোয়াড়দের সঙ্গে ওয়ান-টু খেলে আরেকটি দারুণ সুযোগ তৈরি করেছিলেন কৃষ্ণা রানি। তবে এবার তার শট পোস্টের সামান্য বাইরে দিয়ে চলে যায়।

অন্যদিকে স্বাগতিক নেপালের মেয়েরা তেমন কোনো ভালো সুযোগই তৈরি করতে পারেননি। বরং বাংলাদেশই শেষ দিকে আরো কয়েকটি সুযোগ তৈরি করেছিল। কিন্তু ব্যবধান আর বাড়াতে পারেনি। তবে শিরোপা জয়ের জন্য মারিয়ার ওই একটি গোলটি যথেষ্ট ছিল।

কোনো বড় টুর্নামেন্টে এটাই বাংলাদেশের মেয়েদের প্রথম শিরোপা জয়ের কীর্তি। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেপালের প্রধানমন্ত্রী খাগড়া প্রসাদ শর্মা অলি। তিনি বাংলাদেশের ম্যাচ জয়ী মেয়েদের হাতে শিরোপা তুলে দেন ।

Related Posts

Leave a Comment



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys