পাঠানটুলা জামেয়ায় আলিম পরীক্ষার্থীদের স্মারক ‘উদ্দীপন’ এর মোড়ক উন্মোচন

by sylhetmedia.com

সিলেট বাংলা নিউজ ষ্টাফ রিপোর্টার: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ তাজ উদ্দিন বলেছেন- মাদরাসার ছাত্র-ছাত্রীদেরকে কুরআন-হাদীসে যথাযথ পারদর্শী হওয়ার সাথে সাথে আধুনিক জ্ঞান-বিজ্ঞানে সকল শাখায় দক্ষতা অর্জন কতে হবে।

নৈতিক ও মানবিক গুণাবলীতে উজ্জীবিত হয়ে চারিত্রিক সংকটে নিমজ্জিত বর্তমান সমাজকে উদ্ধারে এগিয়ে আসতে হবে।

সুশিক্ষায় শিক্ষিত এবং সুনাগরিক হয়ে আগামী দেশ পরিচালনায় এবং জাতিকে সঠিক দিক-নির্দেশনা দানের জন্য এগিয়ে আসতে হবে।

তিনি আজ বুধবার  সিলেটের শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা পাঠানটুলায়  ২০১৬ সালের আলিম পরীক্ষার্থীদের বিদায়ী স্মারক “উদ্দীপন” এর মোড়ক উন্মোচন এবং দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে উপরোক্ত কথাগুলো বলেন।

সভাপতির বক্তব্যে মাওলানা মো. লুৎফুর রহমান ছাত্র-ছাত্রীদেরকে জ্ঞান-সাধনায় আত্মনিয়োগ এবং সকল বাধা প্রতিবন্ধকতার মোকাবেলায় খাঁটি আল্লাহর বান্দা হয়ে সামনে এগিয়ে যাওয়ার আহবান জানান।

আলিম পরীক্ষার্থী তারেক আনোয়ার শিকদার এবং হাফিজ জুবায়ের আহমদের যৌথ পরিচালনায় মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন তামাদ্দুনিক কমিটির আহবায়ক আরবী বিভাগের সহকারী অধ্যাপক মাওলানা মো. কমর উদ্দিন।

হাফিজ আব্দুর রাজ্জাক সাকিবের কুরআন তেলাওয়াত এবং আবুল মনসুর নয়নের ইসলামী সংগীত পরিবেশনের মাধ্যমে সূচিত মাহফিলে সভাপতিত্ব করেন জামেয়ার অধ্যক্ষ বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা মো. লুৎফুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সংস্কৃতি কেন্দ্রের পরিচালক বিশিষ্ট লেখক, সাহিত্যিক জাহেদুর রহমান চৌধুরী, জামেয়ার উপাধ্যক্ষ মাওলানা সৈয়দ ফয়জুল্লাহ বাহার, জামেয়ার প্রধান মুহাদ্দিস বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ শায়খ ইসহাক আল-মাদানী।

শিক্ষকবৃন্দের পক্ষ থেকে বক্তব্য রাখেন মুহাদ্দিস মাওলানা হাবীবুল্লাহ, শ্রেণী শিক্ষক আরবী প্রভাষক মাওলানা মাহবুবুর রহমান নোমানী, ইংরেজী প্রভাষক সালাহউদ্দিন আজমান, বায়োলজী প্রভাষক ফারুক আহমদ।

ছাত্রদের পক্ষ থেকে বক্তব্য রাখেন হাফিজ সৈয়দ কাওসার আহমদ এবং ফাহাদ বিন আইয়ুব।

অনুষ্ঠানে প্রধান অতিথি সবাইকে নিয়ে “উদ্দীপন” এর মোড়ক উন্মোচন করেন। সবাইকে নিয়ে পরীক্ষার্থীদের সাফল্য কামনা করে মোনাজাত পরিচালনা করেন শায়খ ইসহাক আল-মাদানী।

অনুষ্ঠান শেষে জামেয়ার বিভিন্ন দিক ও বিভাগ নিয়ে এবং আলিম ২০১৬ ব্যাচ’র বিভিন্ন কার্যক্রমের উপর একটি ডকুমেন্টারী প্রদর্শন করা হয়।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys