পৌরসভা নির্বাচন স্থগিত চেয়ে রিটের শুনানি আজ

by sylhetmedia.com

এসবিএন ডেস্ক:
পৌরসভা নির্বাচনের সকল কার্যক্রম স্থগিত চেয়ে করা রিট শুনানির জন্য আজ মঙ্গলবারের কার্যতালিকায় এসেছে।

বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী মো. ইজহারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চে মঙ্গলবারের কার্যতালিকায় শুনানির জন্য ৭৬ নম্বর আইটেমে রাখা হয়েছে রিটটি। রিটকারীর আইনজীবী ব্যারিস্টার এহসানুর রহমান বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৩ ডিসেম্বর সংশোধিত পৌরসভা নির্বাচন বিধিমালা ১৯ এর ২, ৩, ৪ ও ৫ ধারায় ‘ত্রুটি’ থাকায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ ও পৌর নির্বাচনের সকল কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন অ্যাডভোকেট জুলফিকার আলী। তার পক্ষে ব্যারিস্টার এহসানুর রহমান রিট আবেদনটি দায়ের করেন।

ব্যারিস্টার এহসানুর রহমান জানান, রিটে নির্বাচনী তফসিলে ত্রুটি থাকাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না, এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে। রিটে পৌরসভা নির্বাচন বিধিমালা তফসিল সংশোধনের নির্দেশনা চাওয়া হয়েছে। এ ছাড়া বিধিমালায় থাকা ত্রুটি সংশোধন না করা পর্যন্ত নির্বাচনের সকল কার্যক্রম স্থগিত চাওয়া হয়েছে।

রিটে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের সচিব, উপসচিব, আইনসচিব ও স্থানীয় সরকার সচিবকে বিবাদী করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৪ নভেম্বর দেশের ২৩৪ পৌরসভা নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ। ৩০ ডিসেম্বর পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Related Posts

Leave a Comment



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys