প্রধানমন্ত্রীকে প্রশ্ন করায় দুই সাংবাদিক গ্রেফতার

by sylhetmedia.com

এসবিএন ডেস্কঃ মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাককে আলোচিত ওয়ানএমডিবি দুর্নীতি কেলেঙ্কারি নিয়ে প্রশ্ন করায় ২ অস্ট্রেলীয় সাংবাদিককে আটক করা হয়েছে। শনিবার রাতে তাদের আটক করা হয়। তারা দু’জন হলেন এবিসি চ্যানেলের প্রতিবেদক লিনটন বেসার ও ক্যামেরা অপারেটর লুই এরোগলু।

পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, ওই সাংবাদিক জুটি ‘নিরাপত্তা রেখা পার হয়ে প্রধানমন্ত্রীর দিকে আক্রমণাত্মকভাবে প্রশ্ন করার চেষ্টা করায়’ তাদের আটক করা হয়েছে। বর্নিও দ্বীপের কুচিং মসজিদে সফর করছিলেন নাজিব রাজাক।

রোববার অবশ্য দুজনকেই ছেড়ে দিয়েছে পুলিশ। তবে তাদের মালয়েশিয়া ছাড়তে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

চ্যানেলটির ফোর কর্নার্স নামক অনুষ্ঠানের নির্বাহী প্রযোজক স্যালি নেইবার রোববার টুইটার বার্তায় বলেছেন, রাজাকের দুর্নীতিবিষয়ক প্রতিবেদনে সংশ্লিষ্টতা থাকায় ২ সাংবাদিককে আটক করা হয়েছে। এই ২ সাংবাদিক যেসব দেশে গণমাধ্যম স্বাধীন সেসব দেশে যা করার কথা তা-ই করছিলেন বলে ওই বার্তায় দাবি করেন স্যালি।

মালয়েশিয়ার সরকারী সংবাদমাধ্যম বারনামা জানিয়েছে, এই ২ সাংবাদিকের বিরুদ্ধে কোন ধরনের অভিযোগ আনা হবে, তা জানতে অ্যাটর্নি জেনারেলের সঙ্গে বৈঠক করেছেন পুলিশ প্রধান।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys