প্রধানমন্ত্রী পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন : মাহমুদ উস সামাদ চৌধুরী

by sylhetmedia.com

সিলেট বাংলা নিউজঃ সিলেট-৩ আসনের এমপি ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

শিক্ষার হার বৃদ্ধির জন শিক্ষা ব্যবস্থাকে যুগোপযুগি করে গড়ে তোলা হয়েছে। বছরের ১ম দিন ৩৩ কোটি বই শিক্ষার্থীদের হাতে পৌছে দিয়ে দেশ বিদেশে সুনাম অর্জন করতে সক্ষম হয়েছেন।

সরকারী সুযোগ সুবিধা বৃদ্ধি পাওয়া শিক্ষার্থীদের ঝরেপড়া হার হ্রাস পেয়েছে। শিক্ষক স্বল্পতা দূর করার পাশাপাশি স্কুল ভবন নির্মাণ, কম্পিটার ল্যাব স্থাপন সহ মাধ্যমিক বিদ্যালয়গুলোকে কলেজে রূপান্তর করা হচ্ছে।

ফলে শিক্ষার্থীরা তথ্য প্রযুক্তির জ্ঞান অর্জনে সক্ষম হচ্ছে। স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌছার কারণে মা ও শিশু মৃত্যুর হার বহুলাংশে হ্রাস পেয়েছে। সবকিছু সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ দেশ পরিচালনার কারণে। তিনি ছেলেমেয়েদের লেখাপড়ার প্রতি আরো যতœবান হওয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী গতকাল ২ এপ্রিল শনিবার সকালে দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের জাফরাবাদ উচ্চ বিদ্যালয়ের কলেজ শাখার উদ্বোধন ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল কাদির মানিকের সভাপতিত্বে ও আব্দুল আউয়াল টিপুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সত্যব্রত রায়, দক্ষিণ সুরমা থানার ওসি এস এম আতাউর রহমান, উপজেলা আ’লীগের সভাপতি সাইফুল আলম, যুগ্ম-সম্পাদক রাজ্জাক হোসেন, লালা বাজার ইউপি চেয়ারম্যান খায়রুল আফিয়ান চৌধুরী, বিশিষ্ট মুরব্বি আব্দুল ওয়াহাব খোকা খান।

প্রধান শিক্ষক আব্দুল মুক্তাদির এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউনিয়ন আ’লীগের সভাপতি বুলবুল আহমদ, সাধারণ সম্পাদক মুহিত হোসেন।

উপস্থিত ছিলেন আ’লীগ নেতা আব্দুস সালাম মর্তু, শাহ ছমির উদ্দিন, আতিকুর রহমান, উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আশিক আলী, ইউনিয়ন যুবলীগের সভাপতি নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক হেলাল আহমদ, ছাত্রলীগ নেতা লায়েক আহমদ জিকু, মাহবুব আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করে ছাত্র ইমন আহমদ ও গীতা পাঠ করে ছাত্রী পিংকী রানী। পরে প্রধান অতিথি ফলক উন্মোচনের মাধ্যমে কলেজ শাখার উদ্বোধন করেন।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys