ফেসবুকের পাসওয়ার্ড দিলে দে দেশের ভিসা পাবেন

by sylhetmedia.com

ইন্টারন্যাশনাল ডেস্ক : আমেরিকার ভিসা পেতে গেলে আপনাকে ফেসবুকের পাসওয়ার্ড জানাতে হবে মার্কিন সরকারকে। আমেরিকায় থাকার সময় সেই পাসওয়ার্ড বদলাতে পারবেন না। আমেরিকা ছাড়লে তবেই বদলাতে পারবেন ফেসবুকের পাসওয়ার্ড।

শুধু ফেসবুক নয়, আমেরিকার ভিসা পেতে গেলে ভিসার জন্য আবেদনকারী কোনও ব্যক্তিকে (জাতি, ধর্ম, লিঙ্গ, বয়স নির্বিশেষে) তার সোশ্যাল সাইটের (ফেসবুক, টুইটার ইত্যাদি) সব পাসওয়ার্ড জানাতে হবে মার্কিন সরকারকে। আমেরিকার ও আমেরিকাবাসীর নিরাপত্তার জন্য এই নয়া আইন চালু করার প্রস্তাব দিয়েছে আমেরিকার হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ।

এ সম্পর্কে হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের সচিব কেলি জানান, দরকারে জি-মেল বা অন্য মেল আইডির পাসওয়ার্ডও চাওয়া হতে পারে। কারণ ভিসার আবেদনকারী যে দেশেরই হন না কেন তার ব্যাকগ্রাউন্ড পরীক্ষা করে নিশ্চিন্ত হওয়ার পরই আমরা তাকে ভিসা দেবো। আমরা জানতে চাই, যে ব্যক্তিকে আমরা ভিসা দিচ্ছি তিনি যে দেশেরই হোন না কেন, তিনি আমেরিকার সমাজ ও মানুষের পক্ষে ক্ষতিকারক কি না।

তিনি আরো বলেন, সে ব্যাক্তির রাজনৈতিক দর্শন বা মতাদর্শ কী। তিনি প্রায়ই কোন ধরনের ওয়েবসাইট ভিজিট করেন। তিনি কী করতে, কী দেখতে, কী খেতে ভালবাসেন। তার আর্থিক লেনদেনের রেকর্ড কী আছে। সোশ্যাল সাইটে সেই ব্যক্তির উপর নজরদারি চালিয়ে একটা মোটামুটি ধারণা বা ছবি যেন পাওয়া যায় সেই মানুষটির সম্বন্ধে। ফলে তার মূল্যায়ন করা গেলে তাকে ভিসা দেওয়া বা না দেওয়া নিয়ে সিদ্ধান্ত নেওয়া যায়।

সূত্র : সংবাদ প্রতিদিন

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys