Home ধর্ম বানিয়াচংয়ে হাফেজ ও ক্বারীদের সম্মাননা প্রদান
ধর্ম - লিড নিউজ - হবিগঞ্জ - অক্টোবর ১২, ২০১৯

বানিয়াচংয়ে হাফেজ ও ক্বারীদের সম্মাননা প্রদান

নিউজ ডেস্ক: হবিগঞ্জের বানিয়াচংয়ে বিশ্বজয়ী হাফেজ ও ক্বারীদের সম্মাননা এবং আল কোরআন ও আধুনিক বিজ্ঞান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বানিয়াচংয়ের ঐতিহ্যবাহী দারুন নাশাত মাদ্রাসা ও মাইসেব এ অনুষ্ঠানের আয়োজন করে।

শুক্রবার (১১অক্টোবর) বিকাল সাড়ে তিনটায় দারুন নাশাত প্রাঙ্গনে এই সম্মাননা অনুষ্ঠিত হয়।

উস্তাযুল উলামা আল্লামা আব্দুল বাসিত আজাদ এর সভাপতিত্বে ও মাইসেব এর সভাপতি আবদুল হালিম নোমানি আল আযহারি ও হামিদুর রহমান চৌধুরী সুমনের যৌথ পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-মঈনুল ইসলাম হাটহাজারি মাদ্রাসা ও চট্রাগ্রাম হালিশহর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ড.মাওলানা নুরুল আবছার আল আযহারি। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ,কবি ও সাহিত্যিক মাওলানা মুসা আল হাফিজ।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-সুদর মিশর থেকে আগত মাওলানা মহিবুর রহমান আল আযহারি,ঢাকা উত্তরা ১১নং সেক্টর জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা ইহসানুল্লাহ সন্দ্বিপী, জামিয়া সাদিয়া বিশ্বনাথ মাদ্রাসার শাইখুল হাদিস মুফতি আমীরুল ইসলাম, জামিয়াতুল উলুমিল ইসলামিয়া মুহাম্মদপুর এর মুহাদ্দিস মাওলানা তাহমীদুল মাওলা, অক্সফোর্ড ইউকের প্রিন্সিপাল ইউনিভিশন স্কুল এন্ড কলেজ এর ফরমার খতিব মাওলানা মুহাম্মদ বাকি বিল্লাহ ও সিলেট দয়ামীর মাদ্রাসার শিক্ষাসচিব মাওলানা হোসাইন আহমদ। অনুষ্ঠানটি ৩টি অধিবেশনে বিভক্ত করা হয়।

২য় অধিবেশনে সভাপতিত্ব করেন-বানিয়াচং দারুল কোরআন মাদ্রাসা ও ইংল্যান্ডের ওল্ডহ্যাম আল হুদা একাডেমির প্রিন্সিপাল মুফতি জুনায়েদ আহমাদ। ৩য় অধিবেশনে সভাপতিত্ব করেন-মাইসেব এর প্রেসিডেন্ট আবদুল হালিম নোমানি আল আযহারি। বিশ্বজয়ী হাফেজ-সাআদ সুরাইল(সৌদি আরব-২০১৩-১ম পুরষ্কার),নাজমুস সাকিব(সৌদি আরব-২০১৪-১ম পুরষ্কার), আব্দুল্লাহ আল মামুন(সৌদি আরব-২০১৫-১ম পুরষ্কার), মুহাম্মদ জাকারিয়া(বাহরাইন-২০১৭-১ম পুরষ্কার), তরিকুল ইসলাম(দুবাই-২০১৭-১ম পুরষ্কার) ও সাইফুর রহমান তকি(জর্দান-২০১৯-১ম পুরষ্কার) কে মাইসেব এর পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিশেষ আকর্ষন ছিলো-মিশর থেকে কেরাতের উপর সনদপ্রাপ্ত বিশ্বখ্যাত হাফেজ মাওলানা ক্বারী সাঈদুল ইসলাম আসাদ ও বিশ্বজয়ী শিশু ক্বারী আবু রায়হান। একফাঁকে পবিত্র কোরআন তেলাওয়াত করেন-হাফেজ সিফাত উল্লা আড়াইহাজারি। পরিশেষে ইসলামী সংগীত পরিবেশন করেন-স্বর্ণপদকপ্রাপ্ত শিল্পী খন্দকার হারুনুর রশীদ ও দাবানল শিল্পীগোষ্ঠর সদস্য হাফেজ মাওলানা আবদুল্লাহ আল মামুন।

কিরাত,হামদ মাহফিল এবং কোরআন ও আধুনিক বিজ্ঞান শীর্ষক আলোচনা সভা ও বিশ্বজয়ী হাফেজ ক্বারীদের সম্মাাননা সভায় বিভিন্ন মাদ্রাসা থেকে আগত হাজার হাজার শিক্ষার্থী,ওলামায়ে কেরামগণসহ নানা শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।