বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন নিয়ে হাইকোর্টের রুল

by sylhetmedia.com

এসবিএন ডেস্কঃ বায়োমেট্রিক পদ্ধতিতে মোবাইল সিম নিবন্ধন কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট বিবাদীদের রুলের জবাব দিতে বলা হয়েছে। বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগির হোসেন ও বিচারপতি একেএম সাহিদুল হকের হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার এ রুল জারি করেন।

সুপ্রিম কোর্টের আইনজীবী এসএম এনামুল হক এ বিষয়ে রিট আবেদন দায়ের করেছিলেন। রুলের শুনানি হবে আগামী ২৪ মার্চ। স্বরাষ্ট্রসচিব, আইন সচিব, টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিবকে এ রুলের বিবাদী করা হয়েছে। এছাড়া এক সপ্তাহের মধ্যে বিটিআরসির চেয়ারম্যান ও মোবাইল অপারেটরদেরকে রুলের ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

বায়োমেট্রিক পদ্ধতিতে আঙ্গুলের ছাপ নিয়ে সিম নিবন্ধন হলে মোবাইল ফোন ব্যবহারের মাধ্যমে সংঘটিত অপরাধমূলক কর্মকাণ্ড বন্ধ হবে। পাশাপাশি দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হবে এবং জননিরাপত্তাও নিশ্চিত হবে এমন দাবি করা হলেও অনেকেই মনে করছেন, এতে মানুষের ব্যক্তিগত তথ্যের নিরাপত্তা ঘাটতি হবে।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys