মালদ্বীপে কয়েকজন বাংলাদেশী কর্মী আটক

by sylhetmedia.com

এসবিএন ডেস্ক: বৈধ কাগজপত্র না থাকায় মালদ্বীপে বেশ কয়েকজন বাংলাদেশী কর্মীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকালে মালের বাজার এলাকা থেকে তাদের আটক করা হয় বলে মালদ্বীপের হাভেরু অনলাইনের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

মালদ্বীপ ইমিগ্রেশন বিভাগের এক কর্মকর্তা জানান, অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে মালদ্বীপ সরকারের অভিযান চলমান রয়েছে। এ অভিযানের অংশ হিসেবেই ওই বাংলাদেশীদের আটক করা হয়েছে।

ঠিক কতজন বাংলাদেশীকে আটক করা হয়েছে তা নির্দিষ্ট করে জানায়নি কর্তৃপক্ষ। তবে অন্তত ২০ জন বিদেশীকে আটক করে নিয়ে যাওয়া হয়েছে বলে প্রত্যক্ষর্শী এক সাংবাদিক জানিয়েছেন।

মালদ্বীপের নিয়ম অনুযায়ী, স্থানীয় যেসব বাজারে তৈরি পণ্য তৈরি ও বিক্রি হয়, সেখানে কেবল দেশটির নাগরিকরাই কাজ করতে পারেন। তবে অনেক দোকানেই বিদেশীরা কাজ করছেন।

মালদ্বীপে অবৈধ অভিবাসীদের আটকের পর সাধারণত রাজধানী মালের হুলুমালে এলাকার একটি ডিটেনশন সেন্টারে রাখা হয়। পরে সেখান থেকে তাদেরকে দেশে ফেরত পাঠানো হয়।

এ ধরনের অবৈধ অভিবাসীদের যে সমস্ত প্রতিষ্ঠান নিয়োগ দেয়, চলতি মাসের শুরু থেকে তাদেরও জরিমানা করছে মালদ্বীপ সরকার। সর্বনিম্ন ১০ হাজার এমভিআর (মালদ্বীপের মুদ্রা) থেকে সর্বোচ্চ ৫০ হাজার এমভিআর জরিমানা করা হয়।

ইমিগ্রেশন কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুযায়ী, এ পর্যন্ত ১০৮ জন ব্যবসায়ীর কাছ থেকে ১০ লাখ ৮০ হাজার এমভিআর জরিমানা আদায় করা হয়েছে।

মালদ্বীপের অর্থ মন্ত্রণালয় গত এপ্রিলে দোকান, ক্যাফে ও রেস্টুরেন্টে ক্যাশিয়ার হিসেবে বিদেশীদের নিয়োগ প্রদান নিষিদ্ধ করে দেয়।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys