মৃত্যুর কারণ হতে পারে স্মার্টফোন!

by sylhetmedia.com

এসবিএন প্রযুক্তি ডেস্কঃ আসলে হয়েছে কী, যেখানে সেখানে একটা বদ অভ্যেস তৈরি হয়ছে আর কী! এই যে শখ করে কেনা স্মার্টফোন, এটি নিয়েই জড়িয়েছে জীবন। একেবারে কাঁঠালের আঠা! পিছু ছাড়ে না। বা আমরা পিছু ছাড়াতে পারি না।

শুতে, জাগতে, খেতে, বসতে– সব সময়ের সঙ্গী এখন স্মার্টফোন । কিন্তু আপাত ‘স্মার্ট’ ফোনটি আমাদের চূড়ান্ত ‘আনস্মার্ট’ করে তুলেছে। নিজস্ব সব কিছু ভুলে মেতেছি স্মার্টফোনে! সেই কারণেই শরীর স্বাস্থ্যের মারাত্মক ক্ষতিও করে ফেলছি। ক্রিয়েটিভিটি তো নষ্ট হয়েছেই, শুরু হয়েছে শরীরের অধঃপতন।

তেমনই একটি তথ্য পাওয়া গেছে। জানা গেছে, ট্রেডমিলে দৌড়ানোর সময় স্মার্টফোনে খুটুর মুটুর করলে নাকি এক্সারসাইজ়ে তেমন লাভ হয় না। তবে হ্যাঁ, দৌড়ানোর সময় কিন্তু স্মার্টফোনে গান শুনলে কোনও বিপদ নেই। বরং লাভই। কিন্তু টেক্সটিং, চ্যাটিং বা কথা বললে হতে পারে বিপদ। স্বাস্থ্য ভালো হওয়ার চেয়ে হতে পারে আরও অনেক বেশি খারাপ।

তাই নিজেই নিজেকে প্রমিস করুন – ট্রেডমিলে শুধুই দৌড়, স্মার্টফোন নয়! ট্রেডমিল ছাড়াও রাস্তাঘাটে চলাফেরার ক্ষেত্রেও ফোনের বিষয়ে সতর্ক হওয়া উচিত। স্মার্টফোনের কারণে প্রায়ই ঘটছে মৃত্যু।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys