Home লিড নিউজ মেয়র আরিফকে প্রাণনাশের হুমকি দেয় ‘পাগলা শাহিন’
লিড নিউজ - সিলেট - অক্টোবর ৪, ২০১৯

মেয়র আরিফকে প্রাণনাশের হুমকি দেয় ‘পাগলা শাহিন’

নিউজ ডেস্ক:   সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীকে প্রাণনাশের হুমকির ৫ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এমন দেরি হওয়ার বিষয়টি নগরবাসীর মাঝে উদ্বেগের কারণ হয়ে দাঁড়ালেও পুলিশ আটকে আছে যাছাই-বাছাই কাজে। তবে অগ্রগতি বলতে অতোটুকুই- খুঁজে পাওয়া গেছে হুমকিদাতার নাম এবং যাছাই-বাছাই হচ্ছে তার ঠিকানা।

পুলিশ জানায়- মেয়র আরিফকে হুমকির ঘটনায় জড়িত সন্দেহে শাহিন আহমদ ওরফে ‘পাগলা শাহিন’ নামে একজনকে চিহ্নিত করা হয়েছে। কল লিস্টের সূত্র ধরে জানা গেছে হুমকি প্রদানকারী ওই ব্যাক্তি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের শাহআলী মিরপুর ৮ নং ওয়ার্ডের বাসিন্দা আফজাল হোসেনের ছেলে মো. শাহিন (৫২)। তার মায়ের নাম রহিমা খাতুন।

ওই ঘটনার তদন্ত কর্মকর্তা সিলেট কোতোয়ালী থানার এসআই কামাল জানান, মেয়র আরিফুল হক চৌধুরীকে যে নাম্বারগুলো থেকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে তার কললিস্ট আনা হয়েছে। এবং যে এনআইডি কার্ড দিয়ে সিমগুলো রেজিস্ট্রেশন করা হয়েছে। তারও বিস্তারিত তথ্য পাওয়া গেছে। জাতীয় পরিচয় পত্রে (এনআইডি কার্ড) তার নাম মো. শাহিন আহমদ, পিতা আফজাল হোসেন, মাতা রহিমা খাতুন, ৮নং ওয়ার্ড, শাহআলী, মিরপুর, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। আইডিকার্ডের জন্ম তারিখ অনুযায়ী তার বয়স ৫২ বছর।

তিনি আরো বলেন, ”আমরা ওই নাম্বার দুটিতে কল দিয়েছিলাম; তখন সে তার নাম ‘পাগলা শাহিন’ বলে জানায়। এসময় তার অবস্থান ছিল ঢাকা সাভার এলাকায়। তবে থাকে এখনও আটক করা যায় নি। তার আইডি কার্ডের ঠিকানা যাছাই-বাছাই করার জন্য ঢাকার শাহআলী থানাকে জানানো হয়েছে।”

শাহআলী থানার রিপোর্টের ভিত্তিতে পরবর্তী করনীয় নির্ধারণ করা হবে বলে জানান এসআই কামাল।

এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা বলেন, কোর্টের অনুমতি নিয়ে আমরা দুটি নাম্বারের কললিস্ট (সিডিআর) পেয়েছি। এ ব্যাপারে তদন্ত করা হচ্ছে। তদন্তসাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য যে, গত শনিবার (২৮ সেপ্টেম্বর) সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীকে অজ্ঞাত দুটি মোবাইল নাম্বার থেকে কল দিয়ে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। এ ঘটনায় শনিবার দুপুরে মেয়র আরিফের জীবনের নিরাপত্তা চেয়ে সিলেট কোতোয়ালী থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন সিসিকের জনসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব।

জিডিতে শিহাব উল্লেখ করেন, শনিবার সকাল ১০টা ৫ মিনিটে ০১৭১২১৩২৫৯৮ ও ০১৯২১৮৭৪৬৮১ দুটি নম্বর থেকে পরপর কল করে মেয়র আরিফকে অশ্রাব্য ভাষায় গালাগালি ও প্রাণনাশের হুমকি দেয়। এতে তিনি মেয়রের দৈনন্দিন কাজে ব্যাঘাত সৃষ্টি ও ভবিষ্যত নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা করেন। এ অবস্থায় তিনি মোবাইল নাম্বার দুটি ট্রেকিং করে বিহিত ব্যাবস্থা করতে প্রশাসনের কাছে অনুরোধ জানান।