যুক্তরাষ্ট্রে তীব্র ঘূর্ণিঝড়ে ৪৩ জন নিহত

by sylhetmedia.com

এসবিএন ডেস্ক:
বড়দিনের ছুটির সময়ে যুক্তরাষ্ট্রের দক্ষিণ, দক্ষিণ-পশ্চিম ও মধ্যপশ্চিমে চলছে তীব্র ঘূর্ণিঝড়। এতে কমপক্ষে ৪৩ জন নিহত হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, আক্রান্ত এলাকাগুলোতে মাটিতে মিশে গেছে অনেক ভবন। ক্ষতিগ্রস্থ হয়েছে যোগাযোগ ব্যবস্থা।

ঘূর্ণিঝড়ের তীব্রতায় মিসৌরি ও নিউ মেক্সিকোর গভর্নররা নিজ নিজ অঙ্গরাজ্যে জরুরি অবস্থা ঘোষণা করেছেন। ঘূর্ণিঝড়ের ফলে সৃষ্ট আকস্মিক বন্যায় মিসৌরি ও ইলিনয় অঙ্গরাজ্যে কমপক্ষে ১৩ জনের প্রাণহানি হয়েছে। মিসৌরিতে উদ্ধার কর্মীরা স্থানীয় বাসিন্দাদের তাদের বাড়ি থেকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে।

সেখানকার গভর্নর জে নিক্সন রোববার বলেন, কমপক্ষে ৮ জন মানুষ নিহত হয়েছে। বন্ধ হয়ে গেছে অসংখ্য রাস্তাঘাট।

জরুরি অবস্থা ঘোষণা করে নিক্সন বলেন, বর্ষণ অব্যাহত থাকলে বিদ্যমান বন্যা পরিস্থিতি আরও খারাপ আকার ধারণ করবে।

ম্যারিওন কাউন্টি কোরোনার ট্রয় ক্যানন জানিয়েছেন, শনিবার রাতে ইলিনয়ের পাটোকা গ্রামের কাছে গাড়ির ভেতরে থাকা তিনজন প্রাপ্তবয়স্ক ও দুই শিশুকে গাড়িসহ ভাসিয়ে নিয়ে যায় বন্যার পানি।

টেক্সাসের ডালাস এলাকায় কমপক্ষে ১১ জন মানুষ নিহত হয়েছে। ডালাস মেট্রোপলিটন এলাকয় আরও তিন জনের মৃত্যুর খবর এসেছে। এ অঞ্চলে অসংখ্য মানুষ আহত হয়েছেন। ধংসপ্রাপ্ত বা ক্ষতিগ্রস্থ হয়েছে শতাধিক ঘরবাড়ি।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys