রাতভর থানায় মেয়র আইভী

by sylhetmedia.com

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্মাণাধীন পার্কের ঠিকাদারকে গ্রেফতার করার প্রতিবাদে সদর মডেল থানায় রাতভর অবস্থান করেন মেয়র সেলিনা হায়াৎ আইভী।

বুধবার রাত সাড়ে ১০টা থেকে ভোর ৬টা পর্যন্ত থানায় সিটি মেয়র আইভী ও এলাকাবাসী থানায় অবস্থান করেন।

মেয়রের অভিযোগ, সিটি করপোরেশনের নির্মাণাধীন পার্কের কাজ বন্ধ করতে একটি কুচক্রী মহল প্রভাব খাটিয়ে ঠিকাদার জাকির হোসেনকে বিনা কারণে গ্রেফতার করেছে।

এদিকে এ অভিযোগ অস্বীকার করে পুলিশ বলেছে, রেলওয়ের মামলার পরিপ্রেক্ষিতে পার্কের ঠিকাদারকে গ্রেফতার করা হয়েছে।

সূত্র জানায়, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পাশেই জিমখানা এলাকা। এখানে দীর্ঘদিনের বস্তি উচ্ছেদ করে ঢাকার হাতিরঝিলের আদলে পার্ক নির্মাণের কাজ করছে সিটি করপোরেশন।

মাস খানেক আগে পার্ক নির্মাণ কাজ চলাকালে রেলওয়ে কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান চালাতে যায়। এ সময় এলাকাবাসী প্রতিরোধ গড়ে তোলে। ভাঙচুর করে ভেকুসহ বিভিন্ন সরঞ্জাম। বাধার মুখে পড়ে ফিরে যায় উচ্ছেদকারী দল।

এ ঘটনার পরই গতকাল বুধবার রাতে রেলওয়ে মামলা করেছে ২ ঠিকাদারের বিরুদ্ধে। গ্রেফতারকৃত ঠিকাদার জাকির এ মামলার দ্বিতীয় আসামি এবং প্রথম আসামি সিটি করপোরেশনের আরেক ঠিকাদার আবু সুফিয়ান।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৭ মার্চ মামলার আসামিরা অবৈধভাবে রেলওয়ের ৯ দশমিক ৯ একর জমিতে পার্ক নির্মাণ করছেন।

আরো বলা হয়, রেলওয়ের প্রায় ৪০ লাখ টাকা মূল্যের সম্পত্তি তারা বিনষ্ট করেছে। ইতিমধ্যে তারা রেলওয়ের স্লিপার, গাছপালাসহ প্রায় ৫ লাখ টাকা মূল্যের সম্পত্তি চুরি করে নিয়ে গেছে।

গ্রেফতারের খবর পেয়ে সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী থানায় ছুটে যান। তিনি জানান, হয়রানি করার জন্য ঠিকাদার জাকিরকে গ্রেফতার করা হয়েছে।

এ সময় তার সঙ্গে ২ প্যানেল মেয়র ওবায়েদউল্লাহ ও মনিরুজ্জামানসহ ৩ শতাধিক নারী-পুরুষ রাতভর থানায় অবস্থান করেন।

প্রতীকী অবস্থান শেষে থানা থেকে বেরিয়ে যাওয়ার সময় আইভী সাংবাদিকদের বলেন, ‘যদি কোনো অপরাধ হয়ে থাকে তবে সেটা আমি করেছি। কারণ এ পার্ক নির্মাণের উদ্যোগ আমি নিয়েছি। মামলা হলে আমার বিরুদ্ধে হওয়া দরকার। মামলায় প্রথম আসামি করা হয়েছে আমার কর্মী ঠিকাদার সুফিয়ানকে। একজন প্রভাবশালী ব্যক্তি আমার উন্নয়নমূলক কাজে বাধা সৃষ্টি করতেই  এ কাজ করেছে।’

এ ব্যাপারে নারায়ণগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল মালেক বলেন, রেলওয়ের মামলার পরিপ্রেক্ষিতে ঠিকাদার জাকির হোসেনকে গ্রেফতার করা হয়েছে। এখানে কোনো  রাজনৈতিক উদ্দেশ্য নেই।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys