শেষ বিকেলের ব্যাটিং আক্ষেপই হয়ে থাকবে বাংলাদেশের জন্যে!

by sylhetmedia.com

ক্রীড়া প্রতিবেদক : শেষ বিকেলের ব্যাটিংটা বুঝি আক্ষেপই হয়ে থাকবে বাংলাদেশের জন্যে! দিনের খেলা শেষ হওয়ার কয়েক ওভার আগে, কিংবা শেষ ওভারে, অথবা শেষ বলে আউট হয়ে আসার ঘটনা ঘটেই চলেছে। সর্বশেষ এমন ঘটনা ঘটলো হায়দ্রাবাদেও ভারতের বিপক্ষে চলমান টেস্টে। দিনের খেলা শেষ হওয়ার দুই ওভার আগেই আউট হয়ে যান ওপেনার সৌম্য সরকার।

টসে জিতে ব্যাট করতে নামা ভারত ৬ উইকেটে ৬৮৭ রানে ইনিংস ঘোষণার পর ব্যাট করতে নামেন সৌম্য সরকার ও তামিম ইকবাল। খেলছিলেন ভালোই, কিন্তু দলের রান ৩৮-এ রেখে আউট হয়ে যান সৌম্য সরকার; ব্যক্তিগত ১৫ রানে। উমেশ যাদবের বলে আউট হয়ে যান উইকেটকিপার ঋদ্ধিমান সাহার হাতে ক্যাচ দিয়ে। বোলার-ফিল্ডারদের আবেদনে আম্পায়ার সাড়া না দিলেও রিভিউ চায় ভারত, আর এতেই আউট নির্ধারিত হয় সৌম্যের।

এরপর উইকেটে আসেন মমিনুল হক, তিনি ৫ বল খেলে ১ রান করে দিন শেষ করেন। অপর-প্রান্তে অপরাজিত হিসেবে থাকেন তামিম ইকবাল। দিনশেষে তিনি অপরাজিত ২৪ রানে, বল খেলেছেন ৪৮টি। দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ১ উইকেটে ৪১। ভারত এখনও এগিয়ে আছে ৬৪৬ রানে; ফলোঅন এড়াতে এখনও বাংলাদেশের দরকার ৪৪৬ রান।

এর আগে হায়দ্রাবাদ টেস্টের প্রথম দিনেই জোড়া সেঞ্চুরি পায় ভারত। সেঞ্চুরি করেন মুরালি বিজয় আর ভিরাট কোহলি। মুরালি বিজয় আউট হয়ে গেলেও দ্বিতীয় দিনে ঠিকই ডাবল সেঞ্চুরি হাঁকান কোহলি। তাইজুল ইসলামকে সীমানাছাড়া করে ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরি করেন কোহলি। ২৩৯ বলে ২০০ রান করতে তিনি হাঁকিয়েছেন ২৪টি বাউন্ডারি। এর আগে মেহেদী মিরাজের বলে এলবিডব্লিউয়ের আবেদনে আম্পায়ার সাড়া দিলেও রিভিউ নিয়ে বেঁচে যান কোহলি। শেষ পর্যন্ত তাইজুলের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি।

এরপর রবিচন্দ্রন অশ্বিনকে মেহেদী দ্রুত ফেরাতে পারলেও আবারও জুটি গড়েন রবীন্দ্র জাদেজা এবং ঋদ্ধিমান সাহা। উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাও ভারতের ইনিংসের তৃতীয় সেঞ্চুরিয়ান। তিনি ১৫৩ বলে ৭ চার এবং ২ ছক্কায় এই মাইলফলকে পৌঁছান। শেষ পর্যন্ত ১০৬ রানে অপরাজিত থাকেন তিনি। যদিও এর আগে মুশফিকের ‘কল্যাণে’ জীবন পান তিনি।

অন্যদিকে ৬৮ বলে ৫০ পূরণ করা রবীন্দ্র জাদেজা ৬০ রানে অপরাজিত থাকেন। ৬ উইকেটে ৬৮৭ রান তুলে ইনিংস ঘোষণা করে ভারত।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট নেন তাইজুল ইসলাম। তিনি ৪৭ ওভার বল করে ৩.৩১ গড়ে ১৫৬ রান দিয়ে ৩ উইকেট নেন। এ ছাড়া মেহেদী মিরাজ ২টি এবং তাসকিন ১টি উইকেট নেন। ভারতের ইনিংসে জাদেজা ছাড়াও হাফসেঞ্চুরি করেন পূজারা (৮৩) এবং আজিঙ্কা রাহানে (৮২)।

দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ ৬৪৬ রানে পিছিয়ে রয়েছে।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys