শ্রীমঙ্গলে শিক্ষাবৃত্তি চালু করলো দারুল আজহার ইনস্টিটিউট

by sylhetmedia.com

এহসান বিন মুজাহির: মৌলভীবাজারের শ্রীমঙ্গলের দারুল আজহার ইনস্টিটিউট পরিদর্শনে আসেন স্কটল্যান্ড এর বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব, শিক্ষানুরাগী ও সমাজেসেবী ফয়সল আহমদ চৌধুরী।

তার আগমন উপলক্ষে বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টায়, দারুল আজহার শ্রীমঙ্গল ইনস্টিটিউ, ডিএআই মিলনায়তনে আয়োজন করে সংবর্ধনা অনুষ্ঠানের।

দারুল আজহার ইনস্টিটিউটের প্রিন্সিপাল সোহাইল আহমদের সভাপতিত্বে ও দারুল আজহার শ্রীমঙ্গলের নির্বাহী সভাপতি আলহাজ্ব খলিলুর রহমান শেরওয়ানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-দারুল আজহার শ্রীমঙ্গল ইনস্টিটিউটের ভাইস প্রিন্সিপাল-কলামিস্ট এহসান বিন মুজাহির, বিটিভি এবং চ্যানেল এসএর হবিগঞ্জ জেলা প্রতিনিধি খান রাহাত ফেরদৌস, ইমতিয়াজ তুহিন প্রমুখ। শিক্ষানুরাগী ও সমাজসেবী ফয়ছল চৌধুরী অনুষ্ঠানের পূর্বে দারুল আজহার ইনস্টিটিউট ক্যাম্পাস পরিদর্শনসহ কারিকুলাম দেখে বক্তৃতায় তিনি ভূয়সী প্রসংশা করেন এবং এপ্রতিষ্ঠানের গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য শিক্ষা বৃত্তি’ চালু করার ঘোষণা প্রদান করেন। ২০১৭ শিক্ষাবর্ষের ছাত্রছাত্রীদের শিক্ষাবৃত্তির মাধ্যমে কার্যকর হবে এ শিক্ষাবৃত্তি।

প্রসঙ্গত, সংখ্যালঘু জনগোষ্টির সমানাধিকার প্রতিষ্টায় স্কটল্যান্ডের বৃহত্তম সংস্থা ইকুয়ালিটি কাউন্সিলের সাথে তরুন বয়স থেকেইে জড়িত রয়েছেন জনাব ফয়ছল চৌধুরী। বিগত ২৫ বছর ধরে এই সংস্থার কার্যনির্বাহী কমিঠির শীর্ষ পদে দায়িত্ব পালন করে আসছেন। শিক্ষানুরাগী ফয়সল চৌধুরী এডিনবরা ও লোদিয়ান এলাকায় বসবাসরত এথনিক মাইনরিটির জীবনমান উন্নয়নে বিভিন্ন ইস্যুত কাজ করে আসছেন। এর স্বীকৃতি স্বরুপ ২০০৪ সালে বৃটেনের রাণী কর্তৃক এমবিই স্বীকৃতি পান এবং ২০০৬ সালে চ্যানেল এস কমিউনিটি এওয়ার্ড লাভ করেন। এছাড়াও তিনি গ্রামের বাড়ী নবিগঞ্ছে দুস্থ ও গরীব ছাত্রদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে পারিবারিক ভাবে চালিয়ে আসছেন দাইমুদ্দিন এতিমখানা ও মাদ্রাসা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দারুল আজহার ইনস্টিটিউটের শিক্ষক মাহবুবুল আলম বাশার, আবদুস সুবহান, আশিক আবেদিন চৌধুরী, আরিফুল ইসলাম, আতিকুর রহমান, মহসিন আবেদিন, মিসবাহ উদ্দিন, শিক্ষিকা ইয়াসমিন আখতার বৃষ্টি, সালমা বেগম, আনোয়ারা বেগম।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys