সংক্ষিপ্ত সফরে দুবাই যাচ্ছেন সাংবাদিক নাজমুল

by sylhetmedia.com

নিউজ ডেস্ক: দুবাইয়ে অবস্থানরতো বাংলাদেশি লেখক কবি সাহিত্যিক সাংবাদিক গীতিকার ও শিল্পীদের আমন্ত্রনে সিলেট লেখক ফোরাম এবং মুক্তিযোদ্ধার প্রজন্ম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল পাঁচ দিনের সংক্ষিপ্ত সফরে সংযুক্ত আরব আমিরাত যাচ্ছেন। ৬ নভেম্বর বুধবার বেলা ১২.২০ এর সময় তিনি বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন। ওইদিন বাংলাদেশ বিমানের বিজি-০৪৭ বোয়িং ৭৮৭-৮ জেট এ ঢাকা থেকে উড্ডয়ন করে দুবাই সময় ২২.১৫মি: এ দুবাই ইন্টারন্যাশন্যাল এয়ারপোর্ট এর টার্মিনাল-১ এ অবতরনের কথা রয়েছে।

লন্ডন টাইমস নিউজ এবং বাংলাদেশ বিচিত্রার সিলেট ব্যুরো চিফ কবি নাজমুল সেখানে বেশ কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। তিনি লন্ডন টাইমস নিউজ ও সিলেট লেখক ফোরামের উদ্যোগে দুবাই প্রবাসী বাংলাদেশী সাংবাদিক সাহিত্যিক ও কমিউনিটি নেতৃবৃন্দের সাথেও মতবিনিময় এবং প্রকাশনা অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

উল্লেখ্য হাজারো সঙ্গীতের জনক রোটারিয়ান কবি নাজমুল ইসলাম মকবুলের কথা ও সুরে ১। আমরা ঘরর তাইন, ২। মতলবর চাচা, ৩। লন্ডনী ভাইছাব, ৪। প্রেমেরই কাঙ্গাল, ৫। মুখোশ, ৬। প্রতিচ্ছবি, ৭। মজলুমের আর্তনাদ, ৮। চাবুক, ৯। তেলের তেলেসমাতি, ১০। বাংলাদেশের মাটি, ১১। সিলেট আমার জনম মাটি নামক এগারোটি একক অ্যালবামের ব্যাপক সাফল্যের পর আরও বেশ কয়েকটি অ্যালবাম আসছে শিগগিরই।

তাঁর বিখ্যাত পাঁচমিশালী গানের বই ‘‘আমরা ঘরর তাইন’’ এবং দ্বিতীয় সঙ্গীতগ্রন্থ “তেতুল’’ এর ব্যাপক পাঠকপ্রিয়তার পর আগামী বইমেলায় আসছে আরও একাধিক বই। এছাড়া ব্রিটিশ চ্যারিটি সংস্থা ওয়ান পাউন্ড জেনারেল হসপিটাল ইউ,কের স্থানীয় কো-অর্ডিনেটরের দায়িত্বও পালন করে যাচ্ছেন তিনি। সাংবাদিকদের বৃহত্তম আন্তর্জাতিক সংস্থা রিপোর্টার্স উইদাউট বর্ডারস্, সিলেট অনলাইন প্রেসক্লাব এবং রোটারী ক্লাব অব সিলেট মিডটাউন এর সদস্য তিনি। ১২ নভেম্বর তিনি বাংলাদেশ বিমানের বিজি-০৪৮ বোয়িং ৭৮৭-৮ জেট এ স্বদেশের উদ্যেশ্যে প্রত্যাবর্তন করবেন। তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

Related Posts