সব বিশ্ববিদ্যালয় বন্ধের হুমকি দিয়েছেন শিক্ষক সমিতি ফেডারেশন

by sylhetmedia.com

এসবিএন ডেস্ক:
চলতি মাসের মধ্যে আমাদের দাবী পূরণ না হলে আগামী ২রা জানুয়ারি কঠোর কর্মসূচির মাধ্যমে সব বিশ্ববিদ্যালয় সম্পুর্ণ বন্ধের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশন। রোববার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে এক সংবাদ সম্মেলনে ফেডারেশনের সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ ও মহাসচিব এএসএম মাকসুদ কামাল বিশ্ববিদ্যালয় বন্ধের এ হুমকি দেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত তাদের প্রতিশ্রুতি দিয়ে বলেছিলেন, অষ্টম জাতীয় বেতন স্কেলে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য সপ্তম জাতীয় বেতন কাঠামোর মতোই সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বহাল থাকবে।

অর্থমন্ত্রীকে দেয়া পত্রের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের ৮ম বেতন কাঠামোর দাবী দাওয়া পূরণ না হলে আগামী ২রা জানুয়ারি কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশন।

তিনি আরো প্রতিশ্রুতি দিয়েছিলেন, অষ্টম জাতীয় বেতন স্কেলে জ্যেষ্ঠ সচিবদের যে জায়গায় রাখা হয়েছে সেই জায়গায় গ্রেড-১ প্রাপ্ত অধ্যাপকদের মধ্যে থেকে একটি অংশকে শতকরা হারে উন্নীত করা হবে।

তবে প্রকাশিত বেতন কাঠামোয় এর প্রতিফলন ঘটেনি। বরং অর্থ মন্ত্রণালয় থেকে শিক্ষা মন্ত্রণালয়ে যে চিঠি দেয়া হয়েছে সেটি বাস্তবায়ন হলে গ্রেড-১ প্রাপ্ত শিক্ষকদের সংখ্যা আগের চেয়ে অর্ধেক কিংবা আরও নিচে নেমে আসতে পারে।

এ সময় বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ বলেন, অর্থমন্ত্রীর কাছে সুস্পষ্ট আশ্বাস পেয়েছিলাম, তবে সত্যিকার অর্থে আমাদেরকে প্রতারিত করা হয়েছে।

তাই কঠোর আন্দোলনের মাধ্যমে চুরান্ত সিদ্ধান্ত নেয়া ছাড়া কোন উপায় নেই।

তিনি আরো বলেন, সব পাবলিক বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যেতে পারে। এ সব বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গুরুত্ব সহকারে হস্তক্ষেপ কামনা করছি।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys