সারাদেশের ন্যায় সিলেটেও বুলবুল’র প্রভাব

by sylhetmedia.com

অতিথি প্রতিবেদক : সারাদেশের ন্যায় সিলেটেও বুলবুল’র প্রভাব পড়েছে। সূর্যের কিরণে আস্তরণ ফেলেছে মেঘাচ্ছন্ন আকাশ। সকাল থেকে শুরু হয়েছে গুঁড়িগুঁড়ি বৃষ্টি। রোববার দুপুর নাগাদ ভূ-পৃষ্টে একবারও পৌঁছায়নি সূর্যের আলোক রশ্মি।

ঘূর্ণিঝড় বুলবুল সিলেটে তেমন প্রভাব না ফেললেও ছিল বৈরী আবহাওয়ার চোখরাঙানি। সকাল থেকে দুপুর অব্দি গুমোট বেঁধে থাকা আকাশ থেকে পড়ছে টাপুর-টুপুর বৃষ্টি। দিনের পরিস্থিতি এমন, যেনো এই বুঝি সন্ধ্যা নেমে এলো!

পবিত্র ঈদে মিলাদুন্নবীর (সা.) উপলক্ষে বন্ধ থাকায় অফিস-আদালত, ব্যাংক ও শিক্ষাপ্রতিষ্ঠানে সংশ্লিষ্টদের পড়তে হয়নি ভোগান্তিতে। তারপরও নগর জীবনে কিছুটা হলেও প্রভাব ফেলেছে বুলবুল’র চোখরাঙানি।

গুঁড়িগুঁড়ি বৃষ্টির কারণে সকাল থেকে মানুষের চলাচল তেমন পরিলক্ষিত হয়নি। বিশেষ প্রয়োজন ছাড়া নগরের বাসিন্দারা বাইরে বেরোনোর প্রয়োজন মনে করেননি। কেননা, সবার দৃষ্টি ছিল টেলিভিশনে।

নগরের কেওয়াপাড়া পড়শী আবাসিক এলাকার বাসিন্দা সুমন আহমদ বলেন, রাত থেকে সকাল সব সময় টিভিতে চোখ, কী ঘটছে উপকূলে। সবসময় দোয়া করেছি উপকূলের মানুষ যেনো নিরাপদে থাকেন।

ব্যবসায়ী সোহেল আহমদ বলেন, ঝড়বৃষ্টি যাই হোক, আমরাতো পেটের দায়ে দোকান খুলে বসতে হচ্ছে। তবে সিলেটে মেঘাচ্ছন্ন আকাশ, সামান্য শীতল বাতাস ও গুঁড়িগুঁড়ি বৃষ্টি থাকলেও ঘূর্ণিঝড়ের তেমন কোনো প্রভাব লক্ষ্য করা যাচ্ছে না।

আবহাওয়া অধিদপ্তর সিলেটের আবহাওয়া সহকারী ওমর তালুকদার বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে সিলেটে বৃষ্টি হয়েছে। সকাল থেকেও হচ্ছে। কেবল আকাশের মেঘাচ্ছন্নতা হয়তো আগামীকাল পর্যন্ত থাকবে। এরপর আবহাওয়া স্বাভাবিক হয়ে যাবে।

Related Posts