সিলেটে আরো ১৩টি ফায়ার সার্ভিস স্টেশন হবে : অর্থমন্ত্রী

by sylhetmedia.com

সিলেট মিডিয়া: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় জনসচেতনতা ও ট্রেনিংয়ের বিকল্প নেই। আমাদের সবাইকে আরো বেশী সচেতন হতে হবে, পাশাপাশি প্রকৃতিক দুর্যোগে করণীয় সম্পর্কে ট্রেনিং নিতে হবে। সিলেটে বর্তমানে ১৯টি ফায়ার সার্ভিস স্টেশন রয়েছে, নতুন করে আরো ১৩টি ফায়ার সার্ভিস স্টেশন তৈরি করা হবে।

বৃহষ্পতিবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সিলেট বিভাগের আয়োজনে ‘সচেতনতা, প্রশিক্ষণ ও প্রস্তুতি; ভূমিকম্প দুর্যোগ মোকাবেলায় সর্বোত্তম উপায়’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

বাংলাদেশ ব্যংক মিলনায়তনে আয়োজিত দিনব্যাপী সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন ও সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লেঃ কর্ণেল মোহাম্মদ মোসারফ হুসেন পিএসএসি। সেমিনারটি সঞ্চালনা করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সহকারী পরিচালক (ভারপ্রাপ্ত) আকরাম হোসেন।

সেমিনারে বক্তব্য রাখেন- জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আবদুল মোমেন, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহমান পিপিএম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল এন্ড এনভাইরনমেন্টাল ইঞ্জিনিয়াররিং বিভাগের প্রফেসর ড. জহির বিন আলম,

সেমিনারে উপস্থিত ছিলেন- সিলেটের বিভাগীয় কমিশনার নাজমানারা খানম, সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী, সিলেট অনলাইন প্রেসক্লবের সভাপতি কবি মুহিত চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, জেলা পুলিশের সিনিয়র এএসপি জ্যোতির্ময় সরকার, সিলেট সিটি কর্পোরেশনের সহকারী প্রকৌশলী মোঃ হাসিবুর রহমান, দক্ষিণ সুরমা উপজেলা শিক্ষা অফিসার জিয়া উদ্দিন আহমদ, বাংলাদেশ ব্যাংকের প্রোগ্রামার সঞ্জিব কুমার সিংহ, জেলা শিক্ষা অফিসের সহকারী প্রোগ্রামার তোফায়েল আহমদ চৌধুরী, সাংবাদিক শফিকুর রহমান চৌধুরী প্রমূখ।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys