‘সুবাস পদক-২০২০’ পেলেন কবি আবদুল কাদির জীবন

by sylhetmedia.com

নিউজ ডেস্ক: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধনকৃত বেসরকারি উন্নয়নমুলক স্বেচ্চাসেবী সমাজকল্যাণ সংস্থা ‘সুবাস’ এর উদ্যোগে আয়োজিত সুবাস পদক-২০২০ প্রদান করা হয়েছে কবি ও সাংবাদিক আবদুল কাদির জীবনকে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ প্রকাশনা ‘বিশ্ববন্ধু’ স্বরণীকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সুবাস পদক-২০২০ দেয়া হয়েছে।

আজ শনিবার (২৪ অক্টোবর) সকাল ১১ ঘটিকার সময় জকিগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠান সম্পন্ন হয়। সুবাসের প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও কলামিস্ট সৈয়দ আসলাম হোসেনের সভাপতিত্বে ও সুবাসের সদস্য সাইফুর রহমান শিপনের উপস্থাপনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সুবাস এর প্রধান উপদেষ্টা, সীমান্তিক বাংলাদেশ এর চেয়ারপার্সন অধ্যক্ষ মাজেদ আহমদ চঞ্চল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কবি এম এ ফাত্তাহ, কবি হাসান সজন, জকিগঞ্জ উপজেলা কৃষকলীগের সভাপতি আবদুল আহাদ, কবি আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে প্রতিবছরের ন্যায় এ বছর ইংরেজি ম্যাগাজিন সম্পাদনায় বিশেষ অবদানের জন্য ‘সুবাস পদক-২০২০’ প্রদান করা হয় ডেইলি সিএন বাংলা ও সিলেট প্রতিদিনের স্টাফ রিপোর্টার, ইংরেজি ম্যাগাজিন ‘দ্য আর্থ অব অটোগ্রাফ’ এর সম্পাদক, কবি ও সাংবাদিক আবদুল কাদির জীবন।

আবদুল কাদির জীবনর সিলেটের সাহিত্য সংস্কৃতি অঙ্গনে রয়েছে বেশ সক্রিয়তা। কবিকণ্ঠ সিলেট এর সাধারণ সম্পাদক, জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদ, সিলেট জেলা শাখার সহ সাধারণ সম্পাদক, সিলেট বিভাগীয় মাটির মা ক্লাবের সহকারি পরিচালক হিসেবে দায়ীত্বরত আছেন।এছাড়া তিনি বিভিন্ন সাহিত্য ও সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, কবি ফজলুল হক, কবি কামাল আহমদ, কবি মতিউর রহমান, কবি সাদিক হোসেন এপলু, বিশিষ্ট লেখক আহমদ আল মন্জুর, দেলওয়ার হোসেন, শাহিনুর রহমান, শামছুল হক, সৈয়দ আলী হোসেন, কবির আল মাহমুদ, সাংবাদিক মেহেদি হেলাল, জামাল উদ্দিন বান্না, আলামিন হক মইনুল, আইনুল হক, এনাম উদ্দিন, জাবের হোসেন, ইকবাল হোসেন প্রমুখ।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys