সৌদি দূতাবাসে হামলার ঘটনায় জাতিসংঘের নিন্দা

by sylhetmedia.com

এসবিএন ডেস্ক: শিয়া সম্প্রদায়ের অন্তর্ভুক্ত প্রখ্যাত মুসলিম ধর্মীয় নেতা শেখ নিমর আল নিমরের মৃত্যুদণ্ডের প্রতিবাদে ইরানের তেহরানে সৌদি দূতাবাসে হামলার তীব্র নিন্দা জানিয়েছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ।
নিরাপত্তা পরিষদের ১৫ সদস্যের দেয়া এক বিবৃতিতে ইরানের প্রতি কূটনৈতিক সম্পর্ক ও কনস্যুলেটের সম্পত্তি রক্ষা এবং এই বিষয়ে আন্তর্জাতিক আইনকে সম্মান দেখিয়ে চলার আহ্বান জানানো হয়েছে।

নিরাপত্তা পরিষদের বিবৃতিতে আরও বলা হয়েছে, নিরাপত্তা পরিষদের সদস্যরা তেহরানে সৌদি দূতাবাস এবং মাশহাদে সৌদি কনস্যুলেটে হামলার তীব্র নিন্দা জানাচ্ছে। একইসঙ্গে হামলায় ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে পরিষদ কূটনৈতিক ব্যক্তিবর্গ ও সম্পদ রক্ষা এবং এ প্রেক্ষিতে তাদের আন্তর্জাতিক দায়দায়িত্বের প্রতি ইরানকে শ্রদ্ধাশীল হতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার সৌদি আরবে প্রভাবশালী শিয়া ধর্মীয় নেতা শেখ নিমর আল নিমরসহ ৪৭ জনের মৃত্যুদণ্ড কার্যকর করার পর ইরানে সৌদি দূতাবাসে হামলা চালায় বিক্ষোভকারীরা। এসময় তারা দূতাবাসে আগুন লাগিয়ে দেয়।

Related Posts



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys