স্বাধীনতা নিশ্চিত বুঝেই বুদ্ধিজীবী হত্যা: মঈন খান

by sylhetmedia.com

এসবিএনর ডেস্ক:
পাকিস্তানিরা যখন বুঝতে পেরেছিল বাংলাদেশের স্বাধীনতা নিশ্চিত, তখনই তারা এ দেশকে মেধাশূন্য করার লক্ষ্যে বুদ্ধিজীবীদের হত্যা করে। এ কথা বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। শহীদ বুদ্ধিজীবী দিবসে আজ সোমবার সকালে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এসময় তার সঙ্গে ছিলেন বিএনপির নেতাকর্মীরা।

মঈন খান বলেন, বুদ্ধিজীবী হত্যা করে তারা বাংলাদেশকে দাবিয়ে রাখতে পারেনি তারা। দৃপ্ত পদভারে এগিয়ে চলছে বাংলাদেশ। তিনি বলেন, পাকিস্তানিরা যখন বুঝতে পেরেছিল ‍বাংলাদেশের স্বাধীনতা নিশ্চিত, তখনই তারা এ দেশকে মেধাশূন্য করার জন্য বুদ্ধিজীবীদের হত্যা করে, যা সারাবিশ্বে নিন্দনীয় ছিল। তারা বিদ্বান-জ্ঞানী-গুণীদের বেছে বেছে হত্যা করে। এটা ছিল মর্মান্তিক ঘটনা।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, বাংলাদেশ সেই শহীদ বুদ্ধিজীবীদের স্মরণের পাশাপাশি ভবিষ্যতে এগিয়ে যাবে। বুদ্ধিজীবীদের হত্যা করে পাকিস্তানিরা যে অপরাধ করেছিল, মানুষ তার উপযুক্ত জবাব দিয়েছে। জাতি বুদ্ধিজীবীদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে। ভবিষ্যতেও তাদের গৌরবগাঁথা গাইবে।

Related Posts

Leave a Comment



cheap mlb jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseyscheap jerseys