Home সিলেট বিভাগ সুনামগঞ্জ হাতিয়া মাদ্রাসা এমপিওভুক্ত করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ হাওরবাসী: এড. শামসুল ইসলাম

হাতিয়া মাদ্রাসা এমপিওভুক্ত করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ হাওরবাসী: এড. শামসুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক: সিলেট মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক, সিলেট কোর্টের অতিরিক্ত পিপি, সিলেট ল কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি এডভোকেট শামসুল ইসলাম বলেছেন দিরাই উপজেলার হাওর পাড়ের হাতিয়া দাখিল মাদ্রাসা এমপিও ভুক্ত করায় শিক্ষাক্ষেত্রে অনন্য অবদান সৃষ্টি করে প্রত্যন্ত অঞ্চলের গণমানুষের মনের আকাঙ্খা পূরণ করায় বাঙ্গালী জাতির অবিসংবাদিত নেতা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার প্রতি হাওরবাসী কৃতজ্ঞ।

 

শিক্ষকরা জাতি গড়ার কারিগর, শিক্ষকদের হাতে গড়া ভবিষ্যত প্রজন্ম আগামীতে দেশ পরিচালনা করবে। তাই মানুষ গড়ার কারিগর শিক্ষকদের সম্মানার্থে ও মেধাবী জাতি গঠনের লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠানগুলো এমপিওভুক্ত করেছেন জননেত্রী শেখ হাসিনা। তাই মেধাবী জাতি গঠনে করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সকল কে কাজ করে যেতে হবে।

 

তিনি আরো বলেন জননেত্রী শেখ হাসিনা ধর্মীয় শিক্ষা প্রসারে কউমী মাদ্রাসার সিকৃতি, সারাদেশে ৫৬০ টি মডেল মসজিদ নির্মাণসহ বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছেন, আমাদের সন্তানদের পুষ্টি ও শিক্ষার বিষয়ে নজর দিতে হবে। তারা মেধা বিকাশের সুযোগ পেলেই দেশকে ঠিকভাবে এগিয়ে নেয়া যাবে। শিক্ষার্থীদের পরিপূর্ণ বিকাশে পুষ্টির যেন অভাব না হয়। তারা যেন সারাদিন বিদ্যালয়ে অভুক্ত না থাকে, সেই চিন্তা থেকে সরকার বিদ্যালয় গুলোতে মিড ডে মিল চালু করেছে। এছাড়াও পিতা মাতার অবর্তমানে স্কুল-মাদ্রাসাগামী শিক্ষার্থীদের শিক্ষা জীবন অব্যাহত রাখার জন্য বঙ্গবন্ধু শিক্ষা বীমা প্রবর্তনের কাজ চলমান রয়েছে।

 

আমার বিশ্বাস আমাদের শিক্ষক সমাজ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী হাওরাঞ্চলের শিক্ষা মানোন্নয়নে কাজ করে যাবেন।গতকাল শনিবার দুপুরে হাতিয়া মাদ্রাসা মাঠে হাতিয়া, নাচনী, বেতাউকা পীর আকিল শাহ (র) নেছারিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসা এমপিওভুক্ত হওয়ায় শোকরানা ও পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আহাদ মিয়ার সভাপতিত্বে ও মাওলানা নজরুল ইসলামের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার সুপার মাওলানা আবু সাঈদ সৈয়দ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাওলানা হাবিবুর রহমান, হাতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল হাফিজ, মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, হাতিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজিদুল ইসলাম, বুরাইয়া কামিল মাদ্রাসার মুহাদ্দিস হাবিবুর রহমান।

 

বক্তব্য রাখেন আব্দুল ওয়াদুদ নাসিম,আকিল শাহ বাজার পরিচালনা কমিটির সভাপতি জাহিদ হোসেন মহিম, রবিউল ইসলাম মান্না,সেলিম আহমদ লিলু, আব্দুর রাকিব, ইউপি সদস্য সোহেল মিয়া, দিরাই উপজেলা সেচ্ছাসেবক লীগের সম্পাদক মন্ডলীর সদস্য শাহরিয়ার হোসেন শামীম, আব্দুর রাকিব, মজুমদার মিয়া দারগা, খাদেম রফু মিয়া প্রমুখ। সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ঈসা আহমদ নাইম। সভায় হাতিয়া দাখিল মাদ্রাসা এমপিও ভুক্ত করায় মাদ্রাসা পরিচালনা কমিটি, শিক্ষক-শিক্ষার্থীরা সহ এলাকাবাসী প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ প্রকাশ করেন।